Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন ॥ সাংবাদিকতায় দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই-পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেছেন, দেশের উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। একটি ভাল সংবাদ জাতিকে অনেক কিছু উপহার দিতে পারে। এজন্য প্রয়োজন দক্ষ সাংবাদিকতা। আর দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তিনি বলেন, হবিগঞ্জে সাংবাদিকদের সাথে পুলিশ প্রশাসনের সম্পর্ক আন্তরিকতার। প্রতিটি ক্ষেত্রেই দ্রুত নির্ভূল তথ্য সরবরাহে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে জাতিসংঘ ডেমোক্রেসি ফান্ডের সহযোগিতায় নিউজ নেটওয়ার্কের উদ্যোগে সাংবাদিকদের ৫ দিনব্যাপী গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কর্মশালা সমন্বয়ক ও দৈনিক খোয়াই সম্পাদক আলহাজ্ব শামীম আহছানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্ক সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুজ্জামান। বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান, জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কুহিনুর। এ সময় নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম অফিসার রেজাউল করিম ও ফ্রিল্যান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।
কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকরা হলেন, দৈনিক কালেরকন্ঠ প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, যমুনা টিভি প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, একাত্তর টিভি প্রতিনিধি শাকিল চৌধুরী, দৈনিক বিজয়ের প্রতিধ্বনির যুগ্ম সম্পাদক শরীফ চৌধুরী, দৈনিক আজকের হবিগঞ্জের বার্তা সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর, মোহনা টিভি প্রতিনিধি মোঃ ছানু মিয়া, এশিয়ান টিভি প্রতিনিধি এসএম সুরুজ আলী, আমাদের সময় ডট.কম এর এম কাউছার আহমেদ, এস এ টিভি প্রতিনিধি আব্দুর রউফ সেলিম, চ্যানেল ২৬ প্রতিনিধি শাহ কামাল সাগর, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মামুন চৌধুরী, মিলিনিয়াম টিভি প্রতিনিধি এম এ আজিজ সেলিম, দৈনিক খোয়াইর স্টাফ রিপোর্টার জুয়েল চৌধুরী, দৈনিক জননীর যুগ্ম সম্পাদক ফয়সল চৌধুরী, মোঃ আব্দুল হান্নান, দৈনিক যুগান্তর বানিয়াচঙ্গ প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল, দৈনিক সমকাল নবীগঞ্জ প্রতিনিধি এম এ আহমদ আজাদ, উত্তম কুমার পাল হিমেল, খন্দকার আলাউদ্দিন প্রমুখ।
প্রসঙ্গত, কর্মশালায় সংবাদের গঠন, উপস্থাপন কৌশল, বস্তুনিষ্ঠতা, নিরাপত্তা, গণতন্ত্র, মানবাধিকার ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া চুনারুঘাটে চান্দপুর চা বাগান ও সদর উপজেলার সুরাবই গ্রামের পালপাড়ায় দিনব্যাপী কাজ করে সংবাদ তৈরি করেন সাংবাদিকরা। পরে এসব প্রতিবেদন নিয়ে পর্যালোচনা করা হয়। এছাড়া কর্মশালায় সঠিক সময়ে উপস্থিত থাকায় দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহছানের ব্যক্তিগত পক্ষ থেকে ৩ জনকে পুরস্কৃত করা হয়।