Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে চাঞ্চল্যকর ৪ শিশু হত্যা ॥ ফের পিছিয়েছে অভিযোগ গঠন ১ সেপ্টেম্বর পরবর্তী তারিখ

স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে চাঞ্চল্যকর ৪শিশু হত্যা মামলার অভিযোগ গঠন ফের পিছিয়েছে। গতকাল রোববার নির্ধারিত তারিখে মামলার আসামী রুবেল মিয়ার বয়স নির্ধারণ নিয়ে জটিলতার কারণে অভিযোগ গঠন করেননি হবিগঞ্জে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন। আগামী ১ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, আসামীপক্ষের দাবি ছিল রুবেল মিয়া অপ্রাপ্ত বয়স্ক। এর প্রেক্ষিতে আদালত সিভিল সার্জনের মতামত জানতে চান। শারীরিক পরিক্ষা নিরিক্ষা শেষে হবিগঞ্জের সিভিল সার্জন তাকে প্রাপ্ত বয়স্ক বলে সনদ দেন। পরবর্তীতে তারা উচ্চ আদালতে বিষয়টি নিয়ে আপিল করবেন মর্মে একজন আইনজীবীর দেয়া পত্র আদালতে উপস্থাপন করেন। ফলে অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে দেন বিচারক। এছাড়া হত্যাকাণ্ডে ব্যবহৃত আটককৃত অটোরিকশা জিম্মায় নেয়া এবং কারাগারে আটক আসামী আরজু মিয়ার জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।
শুনানীকালে আদালতে কারাগারে আটক আব্দুল আলী বাগাল, তার ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া, আরজু মিয়া ও সাহেদ আলী ওরফে সায়েদকে হাজির করা হয়।
বাদিপক্ষের আইনজীবী ত্রিলোক কান্তি চৌধুরী বিজন জানান, আসামীপক্ষ মামলার বিচারকার্জ দীর্ঘ করার উদ্দেশ্যেই মূলত রুবেল মিয়ার বয়স নিয়ে জটিলতা সৃষ্টি করছে। তবে দ্রুতই মামলার বিচার শুরু হবে বলে আশা করেন তিনি। নিহত তাজেল মিয়ার বাবা আব্দুল আজিজ সাংবাদিকদের জানান, মামলার আসামীদের ফাঁসি দিলে তাদের সন্তানদের আত্মা শান্তি পাবে।
উল্লেখ্য, গত ১২ ফেব্র“য়ারী বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ৪ শিশু মাঠে খেলা দেখতে গিয়ে নিখোঁজ হয়। ১৭ ফেব্র“য়ারী বাড়ির অদূরে বালু মহাল থেকে মাটি চাপা দেয়া অবস্থায় তাদের মৃতদেহ উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় দায়েরকৃত মামলায় তদন্ত শেষে ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। আসামীদের মাঝে কারাগারে আটক আছে ৫ জন এবং পলাতক রয়েছে ৩ জন। পলাতকরা হচ্ছে উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়া।