Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে ভাবী, ভাতিজি ভাতিজাসহ ৪ জনকে হত্যা ॥ ঘাতক তাহের আটক

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥
দেবরের উপর্যুপরী চুরিকাঘাতে ভাবি, ভাতিজি, ভাতিজা ও প্রতিবেশি নিহত হয়েছে। ঘাতক আবু তাহেরকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। মঙ্গলবার রাত ৮টার দিকে মাধবপুর উপজেলার বীরসিংহপাড়া গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছে-সৌদী প্রবাসী গিয়াস উদ্দিনের স্ত্রী জাহানারা খাতুন (৪৫), মেয়ে শারমিন (২৫), ছেলে সুজাত মিয়া (১২) ও প্রতিবেশি আব্দুল আলিমের ছেলে শিমুল (২৫)।
এলাকাবাসী, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বীরসিংহপাড়া গ্রামের সৈয়দ হোসেনের ছেলে তাহেরের বড় ভাই গিয়াস উদ্দিন দীর্ঘদিন যাবত সৌদিআরবে চাকরি করে আসছে। ইতিমধ্যে তার ছোট ভাই আবু তাহেরকে সৌদিআরবে নিতে তার কাছ থেকে স্ত্রী জাহানারা বেগমের মাধ্যমে টাকা গ্রহন করে গিয়াস উদ্দিন। বার কয়েক তারিখের পর সর্বশেষ গত ১১ আগষ্ট তাহের সৌদি আরব যাবার কথা। কিন্তু ওইদিনও তার ফ্লাইট হয়নি। ফিরে আসে বাড়িতে। এদিকে বাড়িতে ফিরে আসার পর থেকে প্রায়ই জাহানারা দেবর তাহেরকে টিটকারী মশকারী করতেন।
ঘাতক আবু তাহের জানায়, দীর্ঘদিন কুয়েত ও গ্রীস ছিলেন। সেখানে থাকা কালে তিনি ভাবী জাহানারা খাতুনের নিকট টাকা প্রেরণ করতেন। সে টাকার কোন হিসেব নেই। টাকার অভাবে সে তার একমাত্র সন্তান নিয়ে অতি কষ্টে দিন যাপন করে আসছে। বিভিন্ন ঘটনায় ভাবীর প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে তাহের। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে আবু তাহের ও ভাবি জাহানারার মধ্যে বিদেশের বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবু তাহের ভাবী জাহানারাকে ছুরি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এসময় জাহানারার মেয়ে শারমিন (২৫) ও ছেলে সুজাত মিয়া (১২) মাকে বাচাতে এগিয়ে গেলে চাচা আবু তাহের তাদেরকেও ছুরি দিয়ে উপর্যুপরী আঘাত করে। প্রতিবেশি আব্দুল আলিমের ছেলে শিমুল (২৫) এগিয়ে আসলে তাকেও তাহের ছুরি দিয়ে আঘাত করে। স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় শারনি, সুজাত ও শিমুলকে মাধবপুর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক শারমিন ও শিমুলকে মৃত ঘোষনা করেন। আশংকাজনক অবস্থায় ছেলে সুজাত মিয়াকে (১২) ঢাকায় নেয়ার পথে মারা যায় বলে পারিবারিক সুত্র জানা যায়। এদিকে ঘটনার পর পরই স্থানীয় লোকজন ঘাতক আবু তাহেরকে আটক করে ঘরে আটকে রাখে। পরে মাধবপুর থানার ওসি মোক্তাদির হোসেন ঘটনাস্থল গেলে জনতা আটক তাহেরকে পুলিশের হাতে তুলে দেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত পৌনে ১২টার দিকে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ও সহকারী পুলিশ সুপার দক্ষিণ রাশেদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।