Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আইডিয়েল স্কুল ছাত্রী রোমেনা অপহরণের দেড়মাস পর উদ্ধার

কাজী মিজানুর রহমান ॥ হবিগঞ্জ শহরতলীর ভাদৈ এলাকা থেকে আইডিয়েল স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী রোমেনা আক্তারকে (১৬) অপহরণের দেড়মাস পর উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে পরস্পর বিরোধী বক্তব্যে সর্বত্র তোলপাড় চলছে। পুলিশ বলছে, তাকে চট্টগ্রাম রেল স্টেশন থেকে উদ্ধার করা হয়েছে। অপরদিকে ভিকটিম রোমেনা বলছেন, পুলিশ তাকে উদ্ধার করেনি, আসামীর স্বজনরা গত রাতে ঢাকা থেকে হবিগঞ্জে নিয়ে আসে এবং থানায় নিয়ে যায়। এর আগে গত শনিবার রাতে আসামী ফয়সলের ফুফু পারভীনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। এ খবর আসামীরা জানতে পেরে রোমেনাকে থানায় দিয়ে যায়। রবিবার ডাক্তারী পরীক্ষা শেষে রোমেনাকে আদালতে নিয়ে গেলে সেখানে স্বীকরোক্তিমূলক জবানবন্দি গ্রহণ না করায় পুনরায় তাকে থানার হেফাজতে নিয়ে আসা হয়।
পুলিশ ও ভিকটিম সুত্রে জানা যায়, গত ১৩ জুলাই বিদ্যালয়ে পরীক্ষা দিতে বাড়ি থেকে বের হয় রোমেনা। এ সময় ফয়সল ও তার সঙ্গীরা সিএনযোগে রোমেনাকে অপহরণ করে কিশোরগঞ্জে ফয়সলের আত্মীয়ের বাড়ি নিয়ে যায়। সেখানে দুইদিন থাকার পর তাকে ভয় দেখিয়ে কিশোরগঞ্জ কোর্টে এফিডেভিটের মাধ্যমে ১ লাখ টাকা কাবিনে বিয়ে করে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রামে। সেখানে কিছুদিন থাকার পর আবার তাকে ফয়সলের বাড়িতে নিয়ে আসা হয়। এর কয়েকদিন পর ফয়সল তাকে নিয়ে ফের ঢাকায় চলে যায়। ফয়সল সেখানে একটি গার্মেন্টেসে কাজ নিয়ে রোমেনাকে ভয় দেখিয়ে তার সাথে সংসার করায়। শনিবার ফয়সলের ফুফু পারভীনকে আটক করেছে পুলিশ এমন সংবাদ পেয়ে ফয়সলের স্বজনরা ঢাকা থেকে তাকে হবিগঞ্জে নিয়ে আসে। রবিবার সকালে তাকে থানায় নিয়ে যায়।
উল্লেখ্য গত ২২ জুলাই রোমেনার পিতা আব্দুল জলিল তার কন্যাকে অপহরনের অভিযোগ এনে ফয়সল ও তার পিতা ফুল মিয়া, মা রাজু বিবি, চাচা আরজু মিয়া ও জমসেদ মিয়াকে আসামী করে সদর থানায় মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পান এসআই সাহিদ।
এ ব্যাপারে সদর থানার এসআই সাহিদ আলী জানান, চট্টগ্রাম রেল স্টেশন থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, অপহরণের মামলা হয়েছে, তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভিকটিম প্রেমের টানে ফয়সলের সাথে পালিয়ে গেছে। এ ঘটনায় সর্বত্র আলোচনার ঝড় বইছে।