Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদ এর দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদ এর দোয়া মাহফিল অনুষ্ঠিত। এতে সাংবাদিক, কবি ও সাহিত্যক এবং গুণীজন উপস্থিত ছিলেন। গতকাল শুক্রবার বিকেলে নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদ আয়োজিত বিশেষ দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ পৌর সভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।
নবীগঞ্জ শহরের শেরপুর সড়কে সংসদের অস্থায়ী কার্যালয় সূর্য দীঘল ছায়া’য় নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি, সাহিত্যক, গবেষক আফতাব আল মাহমুদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক মাওঃ আব্দুর রকিব হক্কানী’র পরিচালনায় উক্ত অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাসুদ আহমদ নূরী। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, রুস্তমপুর নমৌজা আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ সাজ্জাদুর রহমান, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার নির্বাহী সম্পাদক মুরাদ আহমদ, মাসিক নবীগঞ্জ দর্পনের প্রধান সম্পাদক ও বিবিয়ানা সাহিত্য পরিষদের উপদেষ্টা এম. গৌছুজ্জামান চৌধুরী, হবিগঞ্জ জাতীয় কবিতা মঞ্চের সভাপতি বাদল কৃষ্ণ বনিক, নবীগঞ্জ ইসলামী সাহিত্য পরিষদের সহ-সভাপতি এম.এ সবুর, লতিফিয়া সাহিত্য পরিষদের সভাপতি এম. জুবায়ের আহমদ লায়েক, হালিতলা বারৈকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি এম.এ ওয়াহিদ লাভলু, রাইয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক। এতে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, সমাজ সেবক জিতু মিয়া সেন্টু, ক্বারী ইসমাইল হোসেন, ইসলামী সাহিত্য পরিষদের সদস্য শামীম আহমদ চৌধুরী শিপু, সদস্য মাসুম আহমদ খান, নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদের সহ-সভাপতি কাজী এম. হাসান আলী, অধ্যাপক এম.এ জলিল, মোঃ নুরুজ্জামান (শাহ জামান), গীতি কবি ও সাংবাদিক এম.মুজিবুর রহমান, যূগ্ম সাধারণ সম্পাদক কবি মাওঃ আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক কবি ইব্রাহিম ইউসূফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাহেল আহমদ, কোষাধ্যক্ষ কবি ও সাংবাদিক এমদাদুল হক, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল মুহিত রাসেল, মহিলা বিষয়ক সম্পাদিকা উম্মে সালমা রুমা, সহকারী শারমিন আক্তার (সাথী), রাজু সংগীত একাডেমীর সভাপতি ও পরিচালক বিরহী রাজু, কেন্দ্রীয় সাহিত্য সংসদের নির্বাহী সদস্য কিশোর সুমন, ফকির জাহাঙ্গীর প্রমুখ। এতে ইসলামী সংগিত পরিবেশন করেন ঢাকা দারুন নাজাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী জালাল উদ্দীন মোঃ ধন মিয়া।
উল্লেখ্য, নবীগঞ্জ কেন্দ্রীয় সাহিত্য সংসদের সহ-সভাপতি কাজী এম হাসান আলী, অধ্যাপক এম এ জলিল ও মোঃ নুরুজ্জামান (শাহ্ জামান) এর পবিত্র হজ্ব গমন উপলক্ষ্যে বিশেষ দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক এম এ জলিল।