Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের আউশকান্দি বাজারে বাসায় হামলা ॥ ৩ জন আটক ॥ ভাড়াটিয়া ও মালিকসহ পরিবারের লোকজনকে কুপিয়ে রক্তাক্ত

কিবরিয়া চৌধুরী ॥ একদল সন্ত্রাসী জোর পূর্বক বাসা দখল করতে গিয়ে ভাড়াটিয়া ও মালিক পক্ষের ১০/১৫জনকে আহত করেছে প্রতিপক্ষ। এ সময় জনতা ৩ দুর্বৃত্তকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ নিয়ে আউশকান্দি এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার কুলাখানি গ্রামের আব্দুল মালেকের পুত্র আজমান মিয়া ৫/৬ বছর পুর্বে নবীগঞ্জ উপজেলার আউিশকান্দি ইউনিয়নের মিঠাপুর গ্রামের মৃত ফটিক মিয়ার পুত্র নুরুল হোসেনের নিকট থেকে ৩ শতাংশ ভূমি ক্রয় করে। ওই ভূমিতে সে বাসা বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে।
আজমান ইদানিং নুরুল হোসেনের আরেকটি বাসা জোরপূর্বক দখলের পরিকল্পনা করে। এ নিয়ে এলাকায় বেশ কয়েকটি সালিস বৈঠকও হয়। গত ১৬ আগষ্ট বিকেল ৬টার দিকে আজমান তার দলবল অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে নুুরুল হোসেনের বাসা দখল করতে যায়। এরা বাসার একটি দরজায় তালা ঝুলিয়ে দিয়ে নুরুল হোসেনের ভাড়াটিয়াদের মারধর শুরু করে। হামলায় নুরুল হোসেনের স্ত্রী ও তার বোন অজ্ঞান হয়ে মাঠিতে পড়ে যায়। মা, বাবা ও ফুফুকে রক্ষা করতে নুরুল হোসেনের পুত্র সুহেল ও মিজান এগিয়ে আসলে তাদেরকেও এলোপাতারি হামলা করে মারপিট করতে থাকে। তাদেরসুর-চিৎকারে আশপাশের লোকজন ও আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ীরা এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালায়। এক পর্যায়ে স্থানীয় লোকজন হামলাকারীদের ঘেরাও করে আজমান মিয়া (৩২), নুর মোহাম্মদ (২৮) ও আমির হোসেন (৩০) কে আটক করে উত্তম মধ্যম দেয়। পরে খবর পেয়ে আউশকান্দি ইউনিয়ন চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন, ৭নং ওয়ার্ডের মেম্বার ফজলুল করিম মিছবাহ, ৮নং ওয়ার্ডের মেম্বার খালেদ আহমদ জজ সহ এলাকার লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মোবারক হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক আজমান মিয়া (৩২), নুর মোহাম্মদ (২৮) ও আমির হোসেন (৩০)কে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।
অপর দিকে হামলায় আহত নুরুল হোসেন ও তার স্ত্রী ফাতেহা বেগম, বোন সিতারুন বেগম, পুত্র মিজান মিয়া, সুহেল মিয়া, মুক্তার মিয়ার পুত্র রোমান মিয়া, আলম মিয়ার পুত্র আলী হোসেন, আব্দুল কাদির মিয়ার পুত্র ইমন মিয়া, মৃত তালেব মিয়ার পুত্র এলাইছ মিয়া সহ ১০/১৫ জনকে আহত করে। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসা সিতারুল বেগমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। এ ঘটনায় ৭জনের নাম উল্লেখ করে আরো ১০/১২ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে নুরুল হোসেন বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।