Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জেলা প্রশাসনের আলোচনায় এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কথা বলে শোকের মাসে যারা সংবর্ধনা নেয় তারা মুক্তিযোদ্ধার সন্তান হতে পারে না

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, এদেশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন বাংলাদেশ দেশ পেতাম না। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের ১৫ আগস্ট নির্মম ভাবে হত্যা করে। যা বাঙ্গালী কখনও ভুলতে পারবে না। আসুন আজকের এই দিনে শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস, জঙ্গিবাদ, ক্ষুধা, দারিদ্রমুক্ত ও জ্ঞান নির্ভর বাংলাদেশ প্রতিষ্ঠিত করি। আপনারা জানেন বঙ্গবন্ধুর খুনি জিয়াউর রহমান রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এনেছিল। যারা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কথা বলে, শোকের মাসে সংবর্ধনা নেয়, তারা আর যাই হোক মুক্তিযোদ্ধার সন্তান হতে পারেনা। তারা রাজাকারের বংশধর, খন্দকার মোস্তাকের প্রেতাত্মা। এদের ব্যাপারে সকলেই সতর্ক এবং ঐক্যবদ্ধ থাকুন। যেন আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত না আনতে পারে। গতকাল সোমবার নিমতলায় স্বাধীনতা মহান স্তপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুর রউফ, সির্ভিল সার্জন দেবপদ রায়, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অ্যাডঃ মোহাম্মদ আলী পাঠান, এডিএম এমরান হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ লুৎফুর রহমান তালুকদার, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ সুলতান মাহমুদ, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, বর্তমান সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ প্রমুখ।
আলোচনায় শুরুতে কোরআন থেকে তেলায়াত করেন মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী। আলোচনা সভাশেষে মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন হবিগঞ্জ চৌধুরী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মজিদ ফিরোজপুরী। এরপূর্বে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এছাড়া সকালে তিনি বিনামুল্যে চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন এমপি এডঃ মোঃ আবু জাহির।