Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে দু’টি পংকি আলদ বিষধর সাপ উদ্ধার

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের পার্শ¦বর্তী পাইলগাঁও ইউনিয়নের খাঁনপুর গ্রামের জুয়েল মিয়ার বসত ঘর থেকে পংকি আলদ নামে দুটি বিষধর সাপ গতকাল রোববার সকালে উদ্ধার করেছেন সর্প রাজ ইব্রাহিম মিয়া।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, গত প্রায় এক সপ্তাহ পূর্বে ঘরের ভিতর সাপ দুটি দেখতে পান জুয়েল । এর পর থেকে তিনি পরিবার নিয়ে আর ঘরে প্রবেশ করেননি। জুয়েল সাপ উদ্ধারে সিলেট চন্ডিরপুল এলাকায় বসবাসকারী সর্প রাজ ইব্রাহিমকে বাড়িতে নিয়ে আসেন। গত তিন দিন সঙ্গী সালমান, কাওছার, জুয়েল ও আকাশকে নিয়ে প্রাণপন চেষ্টা চালিয়ে সাপ দুটি উদ্ধার করেন ইব্রাহিম।
সর্পরাজ ইব্রাহিম মিয়া জানান, গত ৩০বছর ধরে তিনি এ পেশায় নিয়োজিত রয়েছেন। তার জন্ম স্থান ভারতের আসামে হলেও সুনামগঞ্জে তার নিজস্ব বাসা রয়েছে। বর্তমানে তিনি সিলেটের চন্ডিরপুল এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন। তিনি জানান, তিনি সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, বাসা বাড়ি থেকে শত শত সাপ উদ্ধার করেছেন। উদ্ধার হওয়া সাপ দু’টি বিক্রি করবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, এগুলো সাথে থাকা ছেলেদের দিয়ে দিবেন। তারা বিভিন্ন হাট বাজার, গ্রামে খেলা দেখাবে।