Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শিশু পরিবারের এতিম নির্যাতনকারী সেই গাড়ি চালকের ফের হবিগঞ্জে যোগদান

স্টাফ রিপোর্টার ॥ বদলির কয়েক দিনের মাথায়ই হবিগঞ্জে ফের চলে এসেছেন শিশু পরিবারের এতিম শিশুদের নির্যাতনকারী সমাজসেবা অফিসের সেই গাড়ি চালক আবু ছালেহ বকুল। ২৭ জুন সমাজসেবা অধিদপ্তরের পরিচালক একেএম খায়রুল আলম স্বাক্ষরিত এক আদেশে তাকে প্রেষনে হবিগঞ্জে বদলি করা হয়। আদেশ পাওয়ার পর ইতিমধ্যে তিনি হবিগঞ্জে যোগদান করেছেন। এদিকে তার যোগদানের খবরে শিশু পরিবারে এতিমদের মাঝে আতংক দেখা দিয়েছে। বদলির কয়েক দিনের মাথায় বকুল কি করে হবিগঞ্জে চলে এলেন এনিয়ে সমাজসেবা অফিসের কর্মকর্তা কর্মচারীদের মাঝে রহস্যের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে জেলা সমাজসেবা অফিসের রেজিস্ট্রেশন অফিসার (সদ্য বিদায়ী উপ-পরিচালক) বারিন্দ্র চন্দ্র রায় জানান, গাড়ি চালক বকুল শিশুদের নির্যাতন করায় তাকে বদলি করা হয়েছিল। সে শিশুদের জন্য এক আতংক ছিল। তাকে দেখলেই শিশুরা ভয় পেতো। কিন্তু বদলির মাত্র কয়েকদিনের মাথায়ই কি করে সে আবারও এখানে চলে এলো তা আমার বোধগম্য নয়। আমি নিজেও হতবাক হয়েছি। যদিও তার বেতন হবে সিলেট থেকে। কিন্তু সে প্রেষণে এখানে কাজ করছে। বিষয়টি সত্যিই দুঃখজনক।
জেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, গাড়ি চালক আবু ছালেহ বকুল দুই বছর হবিগঞ্জে কর্মরত ছিল। এ সময় সে অবৈধভাবে শিশু পরিবারে অবস্থান করতো এবং গাড়ী রাখতো। শিশুদের দিয়ে সে গাড়ি ধূয়ামোছার কাজও করাতো। করিয়েছে নিজের ব্যক্তিগত কাজ। কথা না শুনলেই শিশুদের অত্যাচার করতো। গত ৭ জানুয়ারী গাড়ির গ্যারেজে বল পড়ার অপরাধে শিশু শাহ আলমকে মারধর করে। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে গত ১০ জানুয়ারী জেলা আইনশৃংখলা কমিটির সভায় আলোচনা হয়। সভায় ওই গাড়ি চালককে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু সমাজসেবা অধিদপ্তর তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে সিলেটে বদলি করে। পরে গত ২৭ জুন তাকে আবারও প্রেষনে হবিগঞ্জে বদলি করা হয়। শিশুদের নিয়ে সরকার যখন আলাদা অধিদফতর করার কথা ভাবছে, সকল সরকারি পরিকল্পনায় শিশুদের অগ্রাধিকার দেয়া হচ্ছে, তখন সরকারি শিশু পরিবারে এতিম শিশুদের নির্যাতনকারী বকুলকে হবিগঞ্জে ফিরিয়ে দেয়ার মাধ্যমে সরকারের সে সিদ্ধান্তকে অবমাননা করা হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।