Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামে আলোচিত চার শিশু হত্যাকান্ড ॥ ৩ আসামী মালামাল ক্রোক গ্রেফতার হয়নি পলাতকরা

পাবেল খান চৌধুরী ॥ বাহুবলের সুন্দ্রাটিক গ্রামে চার শিশুকে অপহনের পর শ্বাসরোধে হত্যা মামলার ৩ পলাতক আসামীর মালামাল ক্রোক করেছে বাহুবল মডেল থানা পুলিশ। তবে এখন পর্যন্ত পলাতক তিন আসামীর কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমনকি তাদের কোন সন্ধানও করতে পারেনি আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। এনিয়ে নিহতদের পরিবারের মাঝে এখনো বিরাজ করছে অজানা শঙ্খা।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় আদালতের নির্দেশে বাহুবল মডেল থানার ওসি মোল্লা মনির হোসেন পলাতক ৩ আসামী উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়ার বাড়ি থেকে মালামাল ক্রোক করে থানায় নিয়ে আসেন। গত ২৫ জুলাই হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীনের আদালত পলাতক আসামীদের মালামাল ক্রোকের নির্দেশ দেন। গত ২৫ জুলাই মামলার নির্ধারিত তারিখে শুনানি শেষে আদালত গ্রেফতারি পরোয়ানাভুক্ত ৩ পলাতক আসামীর মালামাল ক্রোক করার আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, ২৫ জুলাই সোমবার নির্ধারিত তারিখে আদালতে হাজির করা হয় কারাগারে থাকা আসামী আব্দুল আলী ওরফে বাগাল, তার ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া এবং হাবিবুর রহমান আরজুকে। এ সময় তাদের পক্ষে আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন।
উল্লেখ্য, বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাতো ভাই মনির মিয়া (৭), তাজেল মিয়া (১০) ও ইসমাইল হোসেন (১০) গত ১২ ফেব্র“য়ারি গ্রামের পার্শ্ববর্তী মাঠে খেলতে গিয়ে নিখোঁজ হয়। নিখোঁজের ৫দিন পর ১৭ ফেব্র“য়ারী বাড়ির অদূরে একটি বালুর ছড়া থেকে মাটি চাপা দেয়া অবস্থায় তাদের লাশ উদ্ধার করে পুলিশ।
হৃদয়বিদারক এ ঘটনাটি দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। উক্ত ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তভার পান ডিবি পুলিশের তৎকালিন অফিসার ইনচার্জ ওসি মুকতাদির হোসেন রিপন। তিনি ৪৮ দিন তদন্ত শেষে ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। অভিযুক্ত করা হয়- পঞ্চায়েত সর্দার আব্দুল আলী বাগাল, তার ছেলে জুয়েল মিয়া ও রুবেল মিয়া, ভাতিজা সাহেদ আলী ওরফে সায়েদ, অন্যতম সহযোগি হাবিবুর রহমান আরজু, উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়াকে। এছাড়া অপর অভিযুক্ত সিএনজি চালক বাচ্চু মিয়া র‌্যাবের সাথে বন্ধুক যুদ্ধে নিহত হয়। এদিকে ঘটনার প্রায় ৬ মাস অতিবাহিত হতে চললেও এখন পর্যন্ত চার্জশিটভুক্ত পলাতক তিন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশসহ আইনশৃংলা রক্ষাকারী বাহিনী। তবে ঘটনার পর পর জেলা গোয়েন্দা পুলিশের ওসি চৌকশ কর্মকর্তা মোকতাদির হোসেন রিপনের তৎপরতায় মামলার অন্যতম অভিযুক্ত আব্দুল আলী বাগালসহ মুল ঘাতকদের গ্রেফতার করা হয়েছিল। এবং তিনি ৪৮দিন তদন্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত শুনানী শেষে চার্জশিট গ্রহণ করে পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সর্বশেষ গত ২৫ জুলাই পলাতক আসামীদের মালামাল ক্রোকের নির্দেশ দেন আদালত। এরই প্রেক্ষিতে গতকাল বাহুবল মডেল থানা পুলিশ আসামদের মালামাল ক্রোক করে। ক্রোকৃকত মালামালের মধ্রে রয়েছে ৩টি পুরাতন কাঠের পালং, একটি ডেসিন টেবিল, তিনটি কাঠের টেবিল, তিনটি আলনা, ৮টি কাঠের চেয়ার, একটি ডাইনিং টেবিল, একটি কাঠের আলমিরা, একটি কাঠের সুকেচ ও একটি সিলিং ফ্যান। যার আনুমানিক মূল্য প্রায় অর্ধলক্ষ টাকা। ক্রোকের বিষয়টি নিশ্চিত করেন বাহুবল থানার এএসআই মোঃ কবির আহমেদ।