Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরের কলেজ ছাত্রীকে নির্যাতনের অভিযোগে সিআইডি পরিচয়দানকারী মা-সহ যুবক আটক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের মোহনপুরে কলেজ ছাত্রীকে নির্যাতনের অভিযোগে সিআইডি অফিসার পরিচয়দানকারী কাওছার মিয়া ওরফে ল্যাংড়া কাউছার (২৮) ও আমিনা খাতুন (৫০) কে আটক করেছে পুলিশ। আটক কাওছার ওই এলাকার আবু তৈয়বের পুত্র। গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর থানার এসআই মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের বাসা থেকে তাদের আটক করে। এ ঘটনায় স্টাফ কোয়াটার এলাকার বাসিন্দা পুলিশ সদস্য জাকির হোসেনের কন্যা সরকারি বৃন্দাবন কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্রী স্বামী কাওছারের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, ২ বছর আগে প্রেমের ফাঁদে ফেলে এবং বিভিন্ন প্রলোভন দিয়ে ফুঁসলিয়ে কাওছার তাকে বিয়ে করে। বিয়ের কিছুদিন যেতে না যেতেই তার আসল রূপ ধরা পড়ে। কাওছার একাধিক মেয়ের সাথে নিজেকে সিআইডি অফিসার, কখনো ডিবি, কখনো র‌্যাব পরিচয় দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলে এবং সাধারণ মানুষকে হয়রানি করে। শহরের শায়েস্তানগর হকার্স মার্কেটে বসে নিজেকে সিআইডি অফিসার পরিচয় দিয়ে চাঁদা নিয়ে মাদকসেবন করে কাওছার। এক পর্যায়ে নেশাগ্রস্থ অবস্থায় স্ত্রী শিপাতের উপর নির্যাতন করতো বলে মামলায় উল্লেখ করা হয়। ওই ছাত্রী শত নির্যাতন সহ্য করে সংসার করতে থাকে। গত ১৮ জুলাই রাত ১০টার দিকে ব্যবসার জন্য শিপাতের পিতার নিকট থেকে ২ লাখ টাকা এনে দিতে সে চাপ প্রয়োগ করে। সে টাকা দিতে অপারগতা প্রকাশ করলে কাওছার ও তার মা আমিনা খাতুন, ভাই নিয়াজ এবং বৃন্দাবন কলেজের পিয়ন সোনাই মিয়ার স্ত্রী সুফিয়া খাতুন শিপাতকে হাত-পা বেঁেধ প্রহার করে। এক পর্যায়ে তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। সে নিজেকে বাঁচানোর জন্য কৌশল অবলম্বন করে তার পিতার নিকট থেকে টাকা এনে দিতে রাজি আছে জানিয়ে তাকে ছাড়তে বলে। এক পর্যায়ে তারা হাত-পায়ের বাঁধন খুলে দেয়। বিষয়টি শিপাত তার পিতা জাকির হোসেনের নিকট এসে জানায়। পরে জাকির হোসেন শিপাতকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় মোহনপুর এলাকার বিশিষ্ট মুরুব্বী মওলা মিয়া, এডঃ ফুল মিয়া, আনু মিয়া ও লেদু মিয়ার মাধ্যমে সালিস হয়। কিন্তু কাওছার সালিশের রায় না মানায় শিপাত মামলা দায়ের করে। মামলায় আসামী করা হয় আমিনা খাতুন, সুফিয়া খাতুন ও নিয়াজকে। থানায় আটক কাওছার জানায়, ২০১৫ সালের ১২ অক্টোবর ৪ লাখ টাকা কাবিনে তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হয়। বিয়ের পর শিপাতের চাহিদা বেড়ে যাওয়ায় সে বিভিন্নভাবে অর্থ উপার্জন করে সংসার চালাত। এমনকি শিপাতের কথামতো সে পরিবার থেকে আলাদা হয়ে অন্যত্র বসবাস করে। ওই দিন সে কলেজে পরীক্ষার ফি দিতে ৫ হাজার টাকা চায়। সে টাকা দিতে না পারায় জিনিসপত্র ভাংচুর করে পিত্রালয়ে চলে আসে।
এ ব্যাপারে ওসি মোঃ নাজিম উদ্দিন জানান, স্ত্রীকে মারধোরের অভিযোগে মামলা হয়েছে। আজ শুক্রবার তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।