Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে ৪ শিশুকে শ্বাসরোধে হত্যা মামলা ॥ ৩ আসামির মাল ক্রোকের নির্দেশ আটক ৪ জনের জামিন নামঞ্জুর

পাবেল খান চৌধুরী ॥ বাহুবলে চার শিশুকে অপহরনের পর শ্বাসরোধে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক তিন আসামীর মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে কারাগারে আটক চার আসামির জামিন নামঞ্জুর করেছেন।
সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীনের আদালত এ আদেশ দেন। আগামী ৭ আগস্ট মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, সোমবার নির্ধারিত তারিখে উক্ত মামলায় কারাগারে আটক আব্দুল আলী বাগাল, তার ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া এবং হাবিবুর রহমান আরজুর জামিনের আবেদন করেন তাদের আইনজীবীরা। আদালত শুনানি শেষে তাদের আবেদন নামঞ্জুর করেন। এ সময় ওই ঘটনায় আটক দুটি সিএনজি অটোরিকশার মালিকানা নির্ধারণের জন্য যে প্রতিবেদন চাওয়া হয়েছিল তাও দ্রুত সময়ের মধ্যে দিতে বিআরটিএকে তাগিদ দেন বিচারক। মামলায় পলাতক তিন আসামি উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়ার মালামাল ক্রোকের আদেশ দেন।
উল্লেখ্য, চলতি বছরের ১২ ফেব্র“য়ারি সন্ধ্যায় সুন্দ্রাটিকি খেলার মাঠ থেকে বাড়ি ফেরার পথে ৪ শিশুকে অপহরণ করা হয়। অপহরণের পাঁচদিন পর বুধবার ১৭ ফেব্র“য়ারি সকালে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দূরের ইছারবিল খালের পাশে বালুমিশ্রিত মাটির নিচে ওই চার শিশুর মৃতদেহ পাওয়া যায়।
নিহত শিশুরা হলো- সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র ইসমাইল মিয়া (১০)। এদের মধ্যে প্রথম তিনজন সম্পর্কে আপন চাচাতো ভাই। আর ইসমাইল তাদের প্রতিবেশী।
স্থানীয় সূত্র জানায়- শিশু মনির, শুভ ও তাজেলের বাবার সঙ্গে একটি বড়ই গাছ কাটা ও গ্রাম্য পঞ্চায়েতকে কেন্দ্র করে একই গ্রামের পঞ্চায়েত আব্দুল আলী বাগলের বিরোধ ছিল। এর জের ধরে ওই চার শিশুকে অপহরণের পর শ্বাসরোধে হত্যা করে আব্দুল আলী বাগালসহ তার সহযোগিরা। পরে নিহত জাকারিয়া আহমেদ শুভ পিতা বাদি হয়ে বাহুবল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিত তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের তৎকালীন ওসি কর্মকর্তা মোঃ মুকতাদির হোসেন রিপন ৪৮ দিন তদন্ত শেষে ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।
এতে অভিযুক্ত করা হয়- একই গ্রামের পঞ্চায়েত সর্দার আব্দুল আলী বাগাল, তার ছেলে জুয়েল মিয়া ও রুবেল মিয়া, ভাতিজা সাহেদ আলী ওরফে সায়েদ, অন্যতম সহযোগী হাবিবুর রহমান আরজু, উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়াকে। তাদের মাঝে এখন পর্যন্ত পলাতক রয়েছে উস্তার মিয়া, বেলাল মিয়া ও বাবুল মিয়া। এছাড়া ওই ঘটনার সাথে সম্পৃক্ত অপর আসামী সিএনজি চালক বাচ্চু মিয়া র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে মারা যায়।