Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম ব্যহত হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলর বাগাউড়া উচ্চ বিদালয়ে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে শিক্ষার্থীদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যহত হচ্ছে।
প্রকাশ, গত ২৩ জুলাই বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেনী থেকে ১০ম শ্রেনী পর্যন্ত প্রায় ১১শ শিক্ষার্থীর ২টি পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর পর স্কুলের বরখাস্তকৃত প্রধান শিক্ষক স্কুলে অবস্থান করে কাজীরগাওঁ এর মেম্বার খালেদ মোশারফের যোগসাজেসে ছাত্রছাত্রীদের ভুল বুঝিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে মিছিল করে নবীগঞ্জের মার্কুলী রোড অবরোধ করে। এ সময় তারা প্রধান শিক্ষক পিয়ার আলীকে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করার জন্য দাবী করে।
স্কুল সূত্রে জানা যায়, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিয়ার আলীকে বিদ্যালয় পরিচালনা পরিষদ গত ২১ জুন আর্থিক কেলেংকারী ও বঙ্গবন্ধু জন্মদিন পালন না করার কারনে অদক্ষতা অযোগ্যতাসহ অসদাচরনের জন্য শোকোজ নোটিশ প্রদান করা হয়। প্রধান শিক্ষক উক্ত শোকজের কোনো জবাব না দেয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
এলাকাবাসী জানান, তাদের সন্তানদের ভুল বুঝিয়ে বিপদে নিচ্ছে মেম্বার খালেদ মোশারফ, বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও তার সহযোগিরা।
উল্লেখ্য, সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক পিয়ার আলী তার সাময়িক বরখাস্ত আদেশের বিরোদ্ধে নবীগঞ্জ সহকারী জজ আদালতে স্বত্ত মামলা ৪৪/২০১৬ দাখিল করলে তা বিচারাধীন আছে।
ভোক্তভোগীরা জানান, মেম্বার এর আদিপত্য বিস্তারে বাধা সৃষ্টি করায় কাজীর বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি আবদাল মিয়া ও ছোট বাখৈর গ্রামের বাসিন্দা কালা মিয়া, আগনা গ্রামের বাসিন্দা সুহেল মিয়া ও বাগউড়া গ্রামের বাসিন্দা শহিদুলকে প্রকাশ্য দিবালোকে লাঞ্ছিত করা হয়। এলাবাসীর এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।