Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে স্বপন মিয়া হত্যা মামলায় ১০ দিনে গ্রেফতার হয়নি কেউ ॥ প্রধান আসামী সানু মিয়া মেম্বার শপথ না নিয়ে আত্মগোপনে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে স্বপন মিয়া হত্যা মামলার ১০ দিনেও কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। মামলাটির প্রধান আসামী নবনির্বাচিত মেম্বার সানু মিয়া গ্রেফতার এড়াতে শপথ না নিয়েই আত্মগোপনে আছেন। গত ৬ এপ্রিল উপজেলার গোহারুয়া গ্রামে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত এপ্রিল ১০ এপ্রিল ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে মারা যান স্বপন মিয়া। পরদিন তার ভাই আতাউর রহমান লিটন বাদী হয়ে বাহুবল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
সূত্র জানায়, গত ৬ এপ্রিল রাত ৮টার দিকে পূর্ব বিরোধের জের ধরে উপজেলার গোহারুয়া গ্রামের মৃত আবু মিয়ার পুত্র সানু মিয়ার নেতৃত্বে ৮/১০ জন লোক অস্ত্র-শস্ত্র নিয়ে একই গ্রামের আব্দুল হকের দোকানে হামলা চালায়। এ সময় তারা আব্দুল হককে মারধর ও তার দোকান লুটপাট করে। এ সময় পাশে থাকা আব্দুল হকের ভাতিজা স্বপন মিয়াসহ অন্যান্যরা এগিয়ে আসেন। তাদেরকেও মারধর করে প্রতিপক্ষের লোকজন। হামলায় গুরুতর আহত হলে স্বপন মিয়া (২৬) কে প্রথমে বাহুবল, হবিগঞ্জ, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সর্বশেষ বক্ষব্যাধি হাসপাতালে স্তানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় ১০ এপ্রিল তার মৃত্যু হয়। পরদিন নিহতের ভাই আতাউর রহমান লিটন বাদী হয়ে বাহুবল মডেল থানায় নবনির্বাচিত ইউপি মেম্বার সানু মিয়াসহ ৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।
এদিকে, গত ১৮ এপ্রিল বাহুবল উপজেলার ৭ ইউনিয়নের নবনির্বাচিত ৬২ সাধারণ সদস্য বাহুবল উপজেলা সভাকক্ষে একযোগে শপথ গ্রহণ করেন। গ্রেফতার এড়াতে শপথ অনুষ্ঠানে হাজির হননি সানু মিয়া মেম্বার। নির্ধারিত সময়ের মধ্যে তার শপথগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।