Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ৫০

॥ স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের ফতেহপুর মাজার গেইট এলাকায় শরীরে ধাক্কা লাগাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে রবিবার দুপুর থেকে কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে ৫০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে বাড়ী-ঘরে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় আড়াই ঘন্টা বন্ধ ছিল। ফলে রাস্তার দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা চালায়। এক পর্যায়ে হবিগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ এসে ৭৮ রাউন্ড রাবার বুলেট এবং ১ রাউন্ড কাঁদানো গ্যাস নিক্ষেপ করে বিকাল প্রায় সাড়ে ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। খবর পেয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শামসুর রহমান ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম ঘটনাস্থলে ছুটে যান। গুরুত্বর আহতদেরকে ঢাকা, সিলেট, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০টার দিকে উপজেলার ফতেহপুর দরগা গেইট এলাকায় ব্যাটারি চালিত টমটম থেকে তাজপুর গ্রামের রফিক নামতে গিয়ে বাঘাসুরা গ্রামের দুলাল মিয়ার শরীরে ধাক্কা লাগে। এ নিয়ে দু’জনের মধ্যে তর্কাতকির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরে উপস্থিত দু’গ্রামের মুরুব্বীরা বিষয়টি নিষ্পত্তি করে দেয়ার জন্য শালিসে বসে। বৈঠক চলাকালে হঠাৎ করে দু’গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ৫০ জন আহত হয়েছে। গুরুতর আহতদেরকে ঢাকা, সিলেট, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তাজপুর গ্রামের প্রবাসী সাহাব উদ্দিনের বাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ছাড়া মাসুক মিয়ার মুদী দোকান, কালামের টং দোকান ও আনু মিয়ার ডিমের আড়ৎ এ হামলা ও ভাংচুর চালানো হয়। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা চালায়। এক পর্যায়ে হবিগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ এসে ৭৮ রাউন্ড রাবার বুলেট এবং ১ রাউন্ড কাঁদানো গ্যাস নিক্ষেপ করে বিকাল প্রায় সাড়ে ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। সংঘর্ষ চলাকালীন সময়ে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে। বিকাল সাড়ে ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। গুরুত্বর আহত অবস্থায় রফিক মিয়া (৩৫), হিরা মিয়া (৪০), তাউস মিয়া (৩০), দারোগা মিয়া (৪৫), জালাল মিয়া (৪২), রুমেল মিয়া (১৭), দুলাল মিয়া (৩২), পাভেল মিয়া (৩০), আরস আলী (৩৫), জীবন মিয়া (২৪), কামাল (২২), মিলন মিয়া (১৮), সুজন মিয়া (১৯), ইদ্রিছ আলী (৪০) কে ঢাকা, সিলেট, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসেন জানান পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৭৮ রাউন্ড রাবার বুলেট এবং ১ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।