Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইংল্যান্ড প্রবাসী ইমরান চৌধুরীর হেল্প ট্রাস্টের পক্ষ থেকে নবীগঞ্জে মেধা শিক্ষার্থী বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার ॥ টানা ৩য় বছরের ন্যায় বছরের শুরুতেই বৃটেন প্রবাসী মোফাজ্জল হোসেন চৌধুরী ইমরানের হেল্প এডুকেশন ট্রাস্টের মেধা বৃত্তির টাকা হাতে পেল বক্তারপুর আবুল খায়ের উচ্চ বিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা। গতকাল দুপুরে আনুষ্ঠানিক ভাবে এ বৃত্তি টাকা শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।  ২ বছর পুর্বে সাদামাটাভাবে শুরু হলেও গতকালের বৃত্তি প্রদান অনুষ্ঠান ছিল অনেক আরম্ভরপুর্ণ। স্থানীয় অনেক জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তিবর্গের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার শীর্ষস্থানীয় অনেক সাংবাদিক। আলোকিত এই অনুষ্ঠানে নতুন ঘোষণা আসে স্কুলটিকে এবছরই কলেজে উন্নীত করার। পাশাপাশি স্কুলের সাবেক ছাত্র ইমরানের ন্যায় শিক্ষার মান উন্নয়নে অনেকেই এগিয়ে আসেন আরও বেশী বৃত্তি প্রদানের জন্য। এর মধ্যে স্থানীয় বড়ইউড়ি ইউনিয়নের চেয়ারম্যান শাফিক অনুদান ঘোষণা দেন দেড় লাখ টাকার। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান আফরোজ মিয়া ঘোষণা দেন ইমরানের ন্যায় প্রতিবছর ২০ হাজার টাকা বৃত্তি প্রদানের। তার সাথে আরও ৫ হাজার টাকা যুক্ত করার ঘোষণা দেন নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল হোসেন চৌধুরী।
এলাকাটি দরিদ্র হওয়ায় অসহায় শিক্ষার্থীদের জন্য স্থানীয় বিত্তশালীদের সহায়তায় দরিদ্র তহবিল করার জন্য পরামর্শ দেন হবিগঞ্জের সাংবাদিকবৃন্দ। প্রতি বছরই ভাল ফলাফল অর্জনকারী প্রতিষ্ঠানটির দু’শতাধিক শিক্ষার্থী বহু দুরে অবস্থিত নবীগঞ্জে গিয়ে জেএসসি পরীক্ষায় অংশ নিতে হয়। স্কুলের পক্ষ থেকে দাবী করা হয় আগামীতে যেন তাদের স্কুলেই জেএসসির সেন্টার করা হয়।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান আফরোজ মিয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক কবির মিয়ার পরিচালনায় গতকালের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খোয়াই সম্পাদক আলহাজ শামীম আহছান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, ইমরানের পিতা শাহজাহান চৌধুরী, ইমরানের শ্বশুর ও হবিগঞ্জ পৌরসভার সাবেক পৌর কমিশনার ইউনুছ মিয়া, বাসসের জেলা প্রতিনিধি এডঃ শাহ ফখরুজ্জামান, বড়ইউড়ি ইউনিয়নের চেয়ারম্যান শাফিক মিয়া, বাউশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক হারুনুর রশিদ।