Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে সরকার ॥ এমপি কেয়া চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত কেসিক কম্পিউটার, মডার্ণ অফিস ম্যানেজমেন্ট এন্ড কম্পিউটার এ্যাপ্লিকেশন, পোষাক তৈরী, ইলেকট্রনিক্স এবং ইলেকট্রিক এন্ড হাউজওয়্যারিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন ও বিভিন্ন কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে। বুধবার সকালে হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর প্রাঙ্গণে এসব কোর্সের শুভ উদ্বোধন ও বিভিন্ন কোর্সের সনদপত্র বিতরণ করেন হবিগঞ্জ-সিলেট জেলার সংরক্ষিত মহিলার আসনের এমপি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
এ সময় আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, বেকার যুবকদের নানা কোর্সে প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তর। তিনি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যুগান্তকারী পদক্ষেপে দেশে নতুন নতুন কর্মস্থান সৃষ্টি হচ্ছে। যুব উন্নয়নে প্রশিক্ষণ নিয়ে এসব কর্মসংস্থানে যোগদান করে নিজেদের বেকারত্ব দূর করতে হবে। তিনি বলেন জননেত্রীর নেতৃত্বে দেশ যাচ্ছে এগিয়ে। এ অগ্রযাত্রাকে বাধা দেয়ার চেষ্টায় একটি মহল লিপ্ত রয়েছে। তাদের চিহ্নিত করে আইনের কাছে ধরিয়ে দিতে হবে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। কোনভাবেই তাদেও (ষড়যন্ত্রকারীদের) ছাড় দেয়া হবে না।
হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফখর উদ্দিন ফিরোজের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, হবিগঞ্জ যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর কামরুজ্জামান আকন্দ।
অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন কোর্সের উদ্বোধন ও পরে শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন এমপি কেয়া চৌধুরী। এ সময় শতাধিক শিক্ষার্থী ও হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।