Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইউনিয়ন পরিষদ নির্বাচন ॥ ঈদ আনন্দের আমেজেই সম্পন্ন

স্টাফ রিপোর্টার ॥ তৃণমৃল পর্যায়ের নির্বাচন। যেন ঈদ উৎসবেরই আমেজ। সকাল থেকে বিকাল সবার মাঝেই আনন্দ উচ্ছাস। ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতকাল এমনই দৃশ্য ছিল সর্বত্র। কঠোর নিছিদ্র নিরাপত্তা বলয়ে ইতিপূর্বে আর কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি বলে অনেকেরই মন্তব্য।
জনৈক প্রিজাইডিং অফিসার বলেছেন, ১৫ বছরেরও অধিক সময় নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, কিন্তু এরকম নিরাপত্তা ব্যবস্থা পূর্বে কখনো দেখেন নি। তবে নিছিদ্র এই নিরাপত্তা ব্যবস্থায় সাধারণ মানুষও খুবই খুশি।
হবিগঞ্জ জেলা প্রশাসক ও নির্বাচ কমিশন এর আগে অনুষ্ঠিত নির্বাচন গুলো শান্তিপূর্ণভাবে করেছেন। গতকালের ৩টি উপজেলার নির্বাচনে আরও শান্তিপূর্ণ ও নির্বিঘœ করায় তারা প্রশংসার দাবীদার।
এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরও একটি লক্ষণীয় বিষয় দেখা গেছে, অসুস্থ, বৃদ্ধ-বৃদ্ধা থেকে শুরু করে প্রতিবন্ধীদেরও পাজাখোলা করে কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। মাধবপুর উপজেলার ছাতিয়ান ও বুল্লা ইউনিয়নের একাধিক কেন্দ্রে এ দৃশ্য দেখা গেছে।
যা ক্যামেরার ফ্রেমে ধরা পড়ে।
জেলার ৭৭টি ইউনিয়নের মধ্যে গতকাল পর্যন্ত ৪৪টি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্টিত হয়েছে। আগামী ৪ জুন শেষ ধাপে বাকী ৩৩টি ইউনিয়নেও সুষ্টু এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা সকলের।