Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ভারী বর্ষণ ॥ চরম ভোগান্তিতে সাধারণ মানুষ

স্টাফ রিপোর্টার ॥ উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে হবিগঞ্জসহ সারাদেশে ভারী বর্ষণ হচ্ছে। গত শুক্রবার মধ্যরাত থেকে শুরু হওয়া এ বর্ষণের সঙ্গে দমকা হাওয়াও বয়ে যাচ্ছে।
আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঘূর্ণিঝড়টির প্রভাবে শনিবার সারাদিন বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বয়ে যাবে বলে জানানো হয়েছে। এদিকে টানা বর্ষণে বেহাল দশায় হবিগঞ্জ। ডুবে গেছে অনেক নিচু এলাকা। পানিতে থৈ-থৈ অলিগলি। রাস্তার পিচ উঠে গেছে। খানাখন্দে পরিণত হয়েছে অধিকাংশ রাস্তা। স্যোয়ারেজ লাইনের বেহাল দশার কারণে অনেক স্থানে প্রধান সড়কে হালকা বৃষ্টিতেও জমে যাচ্ছে হাঁটুপানি। অলিগলিসহ প্রধান সড়কগুলোয় জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে শহরবাসীকে। বৃষ্টির কারণে যানবাহন সংকটে চরম ভোগান্তিতে পড়েন অফিস, স্কুল-কলেজগামী যাত্রীরা।
ভারী বর্ষণ ও জোয়ারের কারণে অনেক নদীতেই পানি তৃদ্ধি পেয়েছে। পানিবন্দী হয়ে পড়েছে শত শত পরিবার। শহরের বিভিন্ন স্থানে জমে গেছে হাঁটুপানি।
এলাকার বাসীদের অভিযোগ, অনেক জায়গায় স্বাভাবিক পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে এসব রাস্তায় চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। দুর্ঘটনাও ঘটছে প্রায় সময়। বৃষ্টির কারণে যানবাহন চলাচলও ব্যাহত হয়েছে। যারা রিকশা-অটোরিকশা ব্যবহার করেছেন, তাদের গুনতে হচ্ছে দুই থেকে তিন গুণ বেশি ভাড়া।