শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আজ হবিগঞ্জ পৌরসভার ১ম নির্বাচিত চেয়ারম্যান ॥ অ্যাডভোকেট ফকির তালিব হোসেনের ৯ম মৃত্যুবার্ষিকী

  • আপডেট টাইম শনিবার, ২১ মে, ২০১৬
  • ৪২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ হবিগঞ্জ পৌরসভার ১ম নির্বাচিত মেয়র অ্যাডঃ ফকির তালিব হোসেন এর ৯ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
মরহুম অ্যাডঃ ফকির তালিব হোসেন ২০০৭ সালের এই দিনে ঢাকার বরডেম হাসপাতালে হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি স্বাধীনতা উত্তর প্রথমবারের ন্যায় জনগনের প্রত্যক্ষ ভোটে ১৯৭৩ সালে তরুন বয়সে হবিগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৭ সালে তিনি পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।
মরহুম অ্যাডঃ ফকির তালিব হোসেন দীর্ঘদিন জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ছিলেন। পরে সহ-সভাপতি হন।  তিনি শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। সেখানে ২ বছর দায়িত্ব পালনের পর তিনি আর ২ বছর কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে তিনি হবিগঞ্জ বারে আইনজীবি হিসাবে যোগদান করেন এবং মৃত্যুর পুর্ব পর্যন্ত সেখানে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে রেখে যান। তার ২ মেয়ে শিক্ষকতায় জড়িত। ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও অপর মেয়ে কলেজে অধ্যয়নরত।
মরহুম অ্যাডঃ ফকির তালিব হোসেন ১৯৪২ সালের ৩১ ডিসেম্বর চুনারুঘাট উপজেলার নিজ মাগুরুন্ডা গ্রামে জন্ম গ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com