Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মিরপুরের পশ্চিম জয়পুরে যুবলীগ নেতা তারার জুয়ার আস্তানায় পুলিশের হানা ॥ ৩ জুয়ারী গ্রেফতার ॥ দু’টি কার, সরঞ্জাম, নগদ টাকা উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার মিরপুর এলাকার পশ্চিম জয়পুর গ্রামের জুয়ার আস্তানা থেকে ৩ জুয়াড়িকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় পুলিশের অভিযান টের পেয়ে পালিয়ে গেছে জুয়ার আসরের গডফাদার যুবলীগ নেতা তারা মিয়া। ঘটনাস্থল থেকে ২টি প্রাইভেটকারসহ জুয়া খেলার সরঞ্জাম ও ১০ হাজার টাকা জব্দ করে পুলিশ। গত সোমবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ ডিবি পুলিশের অফিসার ইনচার্জ ওসি মোশারফ হোসেন পিপিএম ও এসআই সুদ্বিপ রায়, আব্দুল করিম ও ইকবাল বাহার ও সদর থানার এস আই মিজানুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ ৪টি দলে বিভক্ত হয়ে পশ্চিম জয়পুর গ্রামের চারদিক থেকে অভিযান চালায়। এরপরও পুলিশের উপস্থিতি টের পেয়ে জুয়ার আসরের গডফাদার ওই গ্রামের বাহুবল থানা যুবলীগের সাধারণ সম্পাদক তারা মিয়া সহ জুয়ারীরা পালিয়ে যায়। এ সময় পুলিশ তাদের দাওয়া করে ৩জুয়ারীকে আটক করতে সক্ষম হয়। এ সময় পুলিশ জুয়া খেলার কাজে ব্যবহৃত সরঞ্জামাদী ও জুয়ারীদের বহনকারী (ঢাকা মেট্টো-গ-১৩-০৪৭৯), (ঢাকা মেট্টো গ-১১-০২৫৫) সাদা রংয়ের দু’টি প্রাইভেটকার, নগদ ১০ হাজার টাকা জব্দ করা হয়।
আটককৃতরা হচ্ছে মাধবপুর উপজেলার শান্তিপাড়া গ্রামের আব্দুল মন্নাফের পুত্র আফজল হোসেন (৫০), বানিয়াচং উপজেলার মধ্য জাতুকর্ণপাড়ার নুর ইসলামের পুত্র সফিকুর রহমান (৩৫) ও মৌলভীবাজার জেলা ছুবড়া গ্রামের রহমত উল্লার পুত্র কামাল হোসেন।
জেলা গোয়েন্দা পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে তারা মিয়া, ভূপেন্দ্র কর্মকার ও সজলুর নেতৃত্বে ওই এলাকায় জুয়ার বোর্ড বসিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে যোগ দিচ্ছে বিভিন্ন জেলা থেকে আগত শত শত জুয়াড়ি।
এ ব্যাপারে ডিবি পুলিশ বাদি হয়ে গ্রেফতারকৃত ৩ জনসহ তারা মিয়া, ভূপেন্দ্র কর্মকার ও সজলু মিয়া, সামছু মিয়া, আব্দুর রহমান, ফজলু মিয়া, আইয়ুব আলী, কদ্দুছ আলী, ফুল মিয়া, আপ্তার মিয়া, দুলাল মিয়াসহ ১০/১২ জনকে আসামী করে মামলা দায়ের করেছে।
গতকাল মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের সামনে জুয়াড়িদের হাজির করে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতদের গতকালই কারাগারে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে ডিবির অফিসার ইনচার্জ ওসি মোশারফ হোসেন জানান, তারা ও তার সাঙ্গপাঙ্গদের ধরতে অভিযান অব্যাহত আছে।