Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নির্মাণ শ্রমিকদের আলোচনা সভায় এমপি আবু জাহির ॥ শ্রমিকের শ্রম আর ঘামের বিনিময়ে আমরা পাই বিলাসবহুল অট্টালিকা

স্টাফ রিপোর্টার ॥ নির্মাণ শ্রমিক আমাদের ভাই। তারা আমাদের আপনজন। তাদের শ্রম আর ঘামের বিনিময়ে আমরা পাই বিলাসবহুল অট্টালিকা। তাদের হাঁড় ভাঙ্গা পরিশ্রমেই আমরা আমাদের স্বপ্ন পূরণে সমর্থ হই। তাই নির্মাণ শ্রমিকদের যে কোন বিপদে তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। মহান মে দিবস উদযাপন উপলক্ষে রবিবার জেলা নির্মাণ শ্রমিক সমবায় সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন হবিগঞ্জ-৩ আসনের সাংসদ আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। তিনি বলেন হবিগঞ্জ শহরের নির্মাণ শ্রমিকদের অধিকাংশের বাড়ি আমার ইউনিয়নে। তাই ছোট বেলা থেকেই নির্মাণ শ্রমিকদের সাথে আমার একটি আত্মীক সম্পর্ক রয়েছে। তাদের সকল প্রয়োজনে আমি তাদের পাশে আছি।
নির্মাণ শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কাজের সময় খেয়াল রাখবেন যেন রাস্তা বন্ধ করে কাজ না করতে হয়। কারণ রাস্তা হল যাতায়াতের জন্য কাজের জন্য নয়। যদি কোনো মালিক আপনাদের রাস্তায় কাজ করতে বাধ্য করে তবে আপনারা তার প্রতিবাদ করবেন। রাস্তার পাশের মালিকদের পরামর্শ দিবেন যেন রাস্তার দিকে জায়গা ছেড়ে ভবন নির্মাণ করেন।
স্থানীয় সাইফুর রহমান টাউন হলে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শফিউল আলম, জেলা শ্রমিক লীগ সভাপতি মোঃ আরব আলী, রিচি ইউনিয়নের চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, জেলা শ্রমিকলীগ সহ-সভাপতি প্রফুল্ল চন্দ্র বৈষ্ণব, জেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ রাজু, জেলা শ্রমিকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর সাধারণ সম্পাদক সামছুল হুদা, জেলা মহিলা শ্রমিক লীগ সভাপতি রেবা চৌধুরী, জেলা মহিলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক রিনা আক্তার, জেলা যুব শ্রমিক লীগ সভাপতি আব্দুল মন্নান জিহাদ, কৃষি ব্যাংক সিবিএ জেলা সভাপতি ও জেলা শ্রমিক লীগ নেতা শাহ জয়নাল আবেদীন রাসেলের পরিচালনায় আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন ফারুক, সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন নির্বাহী সদস্য মইনুল ইসলাম, মোঃ রফিক মিয়া, মোঃ করিম মিয়া, সহ-সাধারণ সম্পাদক আমিনুল হক, কোষাধ্যক্ষ মোঃ জিলু মিয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আলমগীর হোসেন, মোঃ বাচ্চু মিয়া, মোঃ সাহেদ আলী, মোঃ কুতুব উদ্দিন, মোঃ মনজুর মিয়া। সভা শেষে আব্দুল মান্নান ও আইয়ুব আলী এর পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।