Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে দেশ নাট্যগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান সমাপ্ত

স্টাফ রিপোর্টার ॥ ‘প্রাণের সাথে প্রাণ মিলাবো-আলোর মেলায় মন রাঙাবো’ এই শ্লোগানে দুই দিন ব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়েছে।
গত বৃহস্পতিবার বিকালে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদস্য সদস্য আলহাজ্ব এডাভোকেট মোঃ আবু জাহির। এর আগে সকাল সাড়ে ৯টায় দেশ নাট্যগোষ্ঠী আয়োজিত দুইদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন পৌর মেয়র মোঃ ছালেক মিয়া।
এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় পহেলা বৈশাখ জাতীয় উৎসবে পরিণত হয়েছে। শেখ হাসিনার সরকার পহেলা বৈশাখে সরকারি-বেসকারি কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে উৎসব ভাতা চালু করায় নববর্ষ অনুষ্ঠান আরো প্রাণবন্ত হয়ে উঠেছে।
সংগঠনের সভাপতি এডঃ হুমায়ূন কবীরের সভাপতিত্বে ও কিতাব আলী শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌর আরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল। পরে অতিথিদেরকে শুভেচ্ছা স্মারক অপর্ণ করা হয়। প্রথম দিন নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠান শেষ হয়। পর দিন শুক্রবার সকাল ১০টায় শিশু-কিশোরদের সঙ্গীত প্রতিযোগীতার মধ্যে দিয়ে সমাপনি দিনের অনুষ্ঠান শুরু হয়।
বিকালে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। সংগঠনের সাধারণ সম্পাদক হারুন সাঁই’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, চলচ্ছিত্র ও টিভি অভিনেতা ঝুনা চৌধুরী, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক, বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশানের দপ্তর সম্পাদক খুরশেদ আলী, জীবন সংকেত নাট্যগোষ্ঠীর সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, কবি ও নাট্যকার রুমা মোদক প্রমুখ। পরে শায়েস্তাগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলদেরকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।