Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বর্ণিল আয়োজনে একটি দিন পাড় করল নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়

SAMSUNG CAMERA PICTURES

প্রেস বিজ্ঞপ্তি ॥ বর্ণিল আয়োজনে একটি দিন পাড় করল বানিয়াচং উপজেলার নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়। এ সবের মধ্যে ছিল কম্পিউটার ল্যাব উদ্বোধন, মা সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগীতা ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বিভাগীয় কমিশনার কর্তৃক বরাদ্ধকৃত কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক সাবিনা আলম।
ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শরীফ উল্লাহর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষিক জেসমিন আক্তার এবং কাকলী রানী দাশের যৌথ পরিচালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মোজাফ্ফর আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কাওছার শোকরানা, প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন, সহকারী পরিদর্শক বিএম আসাদুল ইসলাম। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন অলিমা আক্তার ও গীতা পাঠ করেন সম্পা রাণী দাশ। স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে সাবিনা আলম বলেন, বর্তমান সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হতে হবে। মা-দের উদ্দেশ্যে বলেন আপনাদের সন্তানদের সুশিক্ষিত ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এ দায়িত্ব পালন করতে হবে মায়েদের।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফুল ইসলাম বলেন, বাল্য বিবাহ রোধ করা, মাদক কে না বলা, বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত করতে হবে এবং সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, এডঃ আলাউদ্দিন তালুকদার, আবুল ফজল চৌধুরী, অনুকুল চন্দ্র দাস, ডাঃ ধীরেশ চন্দ্র দাশ, আলী হায়দার, আব্দুল বারীক, মোঃ রমজান আলী, মোঃ আফরোজ মিয়া, মোঃ ফজল মিয়া, শেফুল রাণী দাশ, কাশেম বিল্লাহ নোমান, বেনু মাধব রায়, কাঞ্চন কুমার শীল, অনিল চন্দ্র বিশ্ব শর্মা, চন্দনা গান্দী বণিক, মোঃ আব্দুল জাব্বার, সুব্রত কুমার চৌধুরী, অঞ্জন চন্দ্র দাস, নবশ্রী বিশ্বাস, মোঃ মনিরুজ্জামান, মোঃ মখলিছুর রহমান, জুবায়ের মিয়া, দীপক চন্দ্র দাশ, মোঃ গোলাম কিবরিয়া, রিক্তা রাণী পাল, রুহুল আমিন।
উক্ত অনুষ্ঠানে মায়েদের পক্ষ থেকে নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ে জেএসসি ও এসএসসি পরীার কেন্দ্র স্থাপনে  জোর দাবী জানানো হয় জেলা প্রশাসকের কাছে। সমাপনী বক্তব্যে সভাপতি মোঃ শরীফ উল্লাহ উক্ত দাবীর পক্ষে একাত্বতা ঘোষণা করে  জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জোর দাবী জানান। পরে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়।