Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে ১০ দিনেও ব্যবসায়ী ফেরদৌসের খোঁজ মেলেনি ॥ আরো এক মাদরাসা ছাত্র নিখোঁজ

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে ১০ দিনেও খোঁজ মেলেনি নিখোঁজ হওয়া ব্যবসায়ী ফেরদৌস আহমেদের। অপর মাদরাসা ছাত্র ইকবাল ৩ দিন ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজ ফেরদৌস ও ইকবালের পরিবারে চলছে কান্নার রোল। তাদের ভাগ্যে কি ঘটেছে কেউ কিছু বলতে পারছেনা।
বাহুবল উপজেলার চন্দনিয়া গ্রামের ফারুক আহমেদ-এর পুত্র ব্যবসায়ী ফেরদৌস আহমদ (২৮) স্থানীয় নন্দনপুর বাজারে ব্যবসা করেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম ‘মেসার্স শেখ এন্টারপ্রাইজ’। গত ১৩ মার্চ তিনি রাত সাড়ে ৮টায় দোকানের ম্যানেজার মোঃ সফিক মিয়াকে দোকান বুঝিয়ে দিয়ে বাড়ি ফেরার উদ্দেশ্যে দোকান থেকে বের হন। সময়মত তিনি বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন তার মোবাইল ফোনে কল দিয়ে ফোনটি বন্ধ পান। এরপর থেকে শুরু হয় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি। কোথাও তার সন্ধান না পেয়ে ব্যবসায়ী ফোরদৌসের পিতা ফারুক আহমেদ গত ১৯ মার্চ বাহুবল মডেল থানায় এ ব্যাপারে জিডি এন্ট্রি করেন। ওই দিনই তদন্তকারী কর্মকর্তা বাহুবল মডেল থানার এসআই মোঃ জিয়াউদ্দিন নিখোঁজ ফেরদৌসের দোকান কর্মচারী শফিক মিয়া ও পার্শ্বের দোকান মালিক জুয়েল মিয়াকে আটক করেও ছেড়ে দেন। এরপর আর কোন পুলিশী তৎপরতাও নেই বলে অভিযোগ নিখোঁজ ফৌরদৌসের পরিবারের সদস্যদের।
এদিকে, বাহুবল উপজেলার পূর্ব জয়পুর (খানবাড়ি) গ্রামের ওয়াহিদ খান-এর পুত্র সুয়েল খান ইকবাল (১৪) গত ২০ মার্চ নিখোঁজ হয়। এ ব্যাপারে গতকাল বুধবার তার মা মোছাঃ শাহেনা খাতুন চুনারুঘাট থানায় জিডি এন্ট্রি করেছেন।
শাহেনা খাতুন জানান, তার ছেলে ইকবাল চুনারুঘাট উপজেলার করিমপুর হাফিজিয়া মাদরাসায় হিফজ বিভাগে লেখাপড়া করে। গত ১৭ মার্চ সে মাদরাসা থেকে ছুটি নিয়ে বাড়ি আসে এবং ছুটি কাটিয়ে ২০ মার্চ সকালে বাড়ি থেকে মাদরাসার উদ্দেশ্যে রওনা হয়। বেলা সাড়ে ১১টার দিকে ইকবাল মাদরাসার নিকটবর্তী তার আত্মীয় মাওলানা ফারুক মিয়ার বাড়ি যায় এবং সেখান থেকে কাপড়ছোপড় নিয়ে মাদরাসার উদ্দেশ্যে পুনরায় রওনা হয়। দুপুরে ইকবালের মা শাহেনা খাতুন মাদরাসায় ফোন দিয়ে জানতে পারেন তার ছেলে সেখানে পৌঁছেনি। বিষয়টি তিনি তার খালাত ভাই মাওলানা ফারুক মিয়াকে অবগত করলে তিনি মাদরাসায় গিয়ে জানতে পারেন সে মাদরাসায় পৌঁছেনি। এরপর থেকে ইকবালের পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পায়নি।