Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামী আরিফের জামিন

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে ১৫ দিনের জামিন দিয়েছে হাইকোর্ট। তার মায়ের অসুস্থতা বিবেচনায় নিয়ে হাইকোর্ট এই জামিন মঞ্জুর করে। একই সঙ্গে জামিনের মেয়াদ শেষ হলে তাকে নিম্ন আদালতে আত্মসমপর্ণ করতে বলা হয়েছে। গতকাল মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মোহম্মদ ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।
২০০৫ সালে হবিগঞ্জের বৈদ্যের বাজারে আওয়ামীলীগের জনসভা শেষে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়া। এ ঘটনায় তৃতীয় দফায় সম্পুরক চার্জসিটে সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছকে আসামীর অন্তর্ভূক্ত করা হয়। এ মামলায় আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থণা করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এরপর থেকে প্রায় ১ বছরেরও অধিক সময় ধরে আরিফুল হক চৌধুরী কারাগারে ছিলেন।
আরিফুল হকের পক্ষে ব্যারিস্টার ফিদা এম কামাল ও এ.এম ইমামুদ্দিন মামলা পরিচালনা করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল মোহম্মদ মমতাজউদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ডক্টর মোহম্মদ বশিরুল্লাহ।