Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বরিশালে চলন্ত বাসে দুই বোনকে গণধর্ষণ ॥ আটক ৫

এক্সপ্রেস ডেস্ক ॥ বরিশালে চলন্ত বাসে দুই খালাতো বোন ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় অভিয্ক্তু ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে মেট্রোপলিটন বিমানবন্দর থানা পুলিশ। আটক অভিযুক্তরা হলো-নগরীর নথুল্লাবাদ বাস শ্রমিক ইউনিয়নের সদস্য রনি, তারেক, দেবাশিষ, সুজন ও নাসির উদ্দিন এবং মিজান।
থানার ওসি রেজাউল ইসলাম এজাহারের বরাত দিয়ে বলেন, গত ২৩ জানুয়ারি গভীর রাতে বানারীপাড়ার চাখারের বাসিন্দা দুই খালাত বোন কুয়াকাটা থেকে বরিশালে আসেন। তাদের বাড়ি চাখারে চাখারে যাওয়ার জন্য বরিশাল-বানারীপাড়া রুটের সেবা পরিবহন নামের একটি বাসে ওঠে দুই বোন। সেই সুযোগে নথুল্লাবাদ মাইক্রোস্ট্যান্ড থেকে রামপট্টি পর্যন্ত দুই যুবতীকে বাসের মধ্যে আটকে পালাক্রমে ধর্ষণ করে বাসে থাকা চালক, হেলপার এবং সুপারভাইজারসহ ৬ শ্রমিক।
এ ঘটনায় ধর্ষিতরা মামলা করার প্রস্তুতি নিলেও শ্রমিক নেতাদের চাপের মুখে তা বিলম্ব হয়। জেলা শ্রমিক ইউনিয়নের নেতারা ধর্ষণের ঘটনাটি মীমাংসার কথা বলে এড়িয়ে যাওবার চেষ্টা করেন।
সর্বশেষ গত মঙ্গলবার রাতে ধর্ষণের শিকার এক যুবতীর স্বামী মেহেদী হাসান বাদী হয়ে মেট্রোপলিটন বিমানবন্দর থানায় ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। কাউনিয়া থানার দায়িত্বে থাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. আজাদ রহমান বলেন, মামলা দায়েরের পরে রাত থেকে বুধবার ভোর পর্যন্ত থানা পুলিশ অভিযান চালায়। এ সময় নথুল্লাবাদসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তবে এরমধ্যে মিজান নামের আরও এক শ্রমিক পালাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলছে।
মামলার বাদী মেহেদী হাসান জানান, ধর্ষকরা তার স্ত্রী ও শালিকাকে গণধর্ষণ করার পর তা মোবাইলে ভিডিও করে রাখার হুমকি দিয়ে তার (মেহেদী হাসান) কাছে ৬০হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়া হয়। এক পর্যায়ে ধর্ষকেরা তার (মেহেদী হাসান) কাছ থেকে ১৫হাজার হাতিয়ে নেয়। পরবর্তীতে এ ঘটনা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তফা কামালের কাছে বিচার চাইলে মোস্তফা কামাল বিচারের নামে ধর্ষকদের পক্ষ নিয়ে তালবাহানা শুরু করে। গত পাচঁদিন পূর্বে মোস্তাফা কামাল ধর্ষকদের ২২হাজার টাকা জরিমানা করে। এতে তিনি ন্যায় বিচার না পেয়ে অন্য এক শ্রমিক নেতার সাহায্য কামনা করেন। পরবর্তীতে তার সহায়তায় উপ-পুলিশ কমিশনার আবু সালেহ মো. রায়হানের নির্দেশে এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করা হয়।
সূত্রমতে, বুধবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামের আদালতে হাজির করা হয়। এরপূর্বে ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম আদালতের খাস কামড়ায় বসে ধর্ষিতা দু’বোনের জবানবন্দি গ্রহণ করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রেপ্তারকৃত ৫জনের ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের প্রস্তুতি চলছিলো।