Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচং পল্লী বিদ্যুতের স্পট মিটারিং কার্যক্রমের উদ্বোধন করলেন এমপি মজিদ খান

স্টাফ রির্পোটার ॥ উন্নয়নের চাকা চলছে, এ চাকা বন্ধ হবে না, রাজনীতি করি মানুষের জন্য, আজীবন মানুষের সেবার মাধ্যমে নিজেকে নিয়োজিত রাখতে চাই, দূর্গম হাওরাঞ্চলে যেখানে মানুষজন বিদ্যুতের স্বপ্ন দেখত, সেখানে এখন আর স্বপ্ন নয় বাস্তবে বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে সেই সব দূর্গম হাওরাঞ্চলগুলো। রাতে দূর থেকে পরখ করলে ওই সব গ্রামগুলোকে মনে হয় একেকটি ছোট্ট শহর। পর্যায়ক্রমে বানিয়াচং-আজমিরীগঞ্জ এলাকায় যেখানে এখনও বিদ্যুত পৌঁছেনি সে সকল গ্রামকে শীঘ্রই বিদ্যুতায়নের আওতায় আনা হবে।
গতকাল হবিগঞ্জ জেলায় প্রথম স্পট মিটারিং এর মাধ্যমে বিদ্যুত সংযোগ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি এডঃ আব্দুল মজিদ খান এ কথাগুলো বলেন। সকাল ১১টায় জলসুখা ইউনিয়ন অফিস চত্ত্বরে অনুষ্ঠানে তিনি এ কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বানিয়াচং জোনাল অফিস এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ মিজানুর রহমান মিজান, আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিখা, পল্লী বিদ্যুত এর এলাকা পরিচালক মোঃ সেলিম মিয়া, বিআরডিবির চেয়ারম্যান নাজমুল হাসান, এজিএম (রক্ষনাবেক্ষণ) মোঃ মফিজুর রহমান, সহকারী জুনিঃ ইঞ্জিনিয়ার মোঃ নজরুল ইসলাম।
উল্লেখ্য,স্পটে গ্রাহকদের কাছ থেকে আবেদন সংগ্রহ করে ওয়্যারিং রিপোর্ট সম্পন্ন করে ৫৮ জন নতুন গ্রাহকদের মাঝে তাৎক্ষনিক বিদ্যুত সংযোগ প্রদান করা হয়। যা হবিগঞ্জ জেলায় প্রথম স্পট মিটারিং কার্যক্রম হিসেবে আজমিরীগঞ্জের জলসুখা এ যাত্রা শুরু হয়েছে। এ ব্যাপারে ডিজিএম মোহাম্মদ মিজানুর রহমান মিজান এ প্রতিনিধিকে জানান, গত ১১ মাসে ৭ হাজার ২শটি নতুন সংযোগ প্রদান করা হয়েছে। যা বিগত ৫ বছরের তুলনায় অনেক বেশী। ২০১৫ ইং সনের ৯ এপ্রিল থেকে এ পর্যন্ত ৭ হাজার ২শটি নতুন সংযোগ, এছাড়াও এসময়কালে বিদ্যুতের জন্য আরও ৩ হাজার ৭শটি নতুন আবেদন জমা হয়, তন্মধ্যে ৭০ভাগ আবেদন জরিপ পূর্বক সংযোগ প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, স্পট মিটারিং কার্যক্রম অব্যাহত থাকবে।