Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের চেয়ারম্যান গোলাপের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে বিরাঙ্গনার অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে গজনাইপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবুল খয়ের গোলাপের বিরুদ্ধে ১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সুকুরী বিবি (৬৫) নামে এক বিরাঙ্গনা অভিযোগ দায়ের করেছেন। গত ১৩ মার্চ সুকুরী বিবি বাদি হয়ে এ অভিযোগ দায়ের করেন। সুকুরী বিবি গজনাইপুর ইউনিয়নের লোগাঁও গ্রামের রইছ উল্লাহর কন্যা।
তিনি অভিযোগে উল্লেখ করেন, ১৯৭১ সালের ১২ নভেম্বর বিকেল ৪টার দিকে আবুল খায়ের গোলাপের পরিকল্পনা ও শলা পরামর্শে একদল পাক হানাদার বাহিনীকে সঙ্গে নিয়ে সুকুরী বিবির বাড়িতে হানা দেয়। সুকুরী বিবি তাদের দেখে প্রাণ ও মান রক্ষার্থে ঘরের পশ্চিম দিকের দরজা দিয়ে বের হয়ে দৌড় দিলে আবুল খয়ের গোলাপ তার পেছনে দৌড়ে তাকে ঝাপটে ধরে। তখন তার চুল ধরে টেনে পাক হানাদার বাহিনীর কাছে সমজিয়ে দেয়। পাক হানাদার বাহিনী তাকে পলাক্রমে ধর্ষণ করে। এ সময় আবুল খয়ের গোলাপও তাকে ধর্ষণ করে।
তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, ওই এলাকার বেশ কয়েকজন নিরিহ মহিলাকে ওই সময় আবুল খয়ের গোলাপের নেতৃত্বে পাক হানাদার বাহিনী তাদের ক্যাম্পে এনে পলাক্রমে ধর্ষণ করে। ওই বিরাঙ্গনা ১৯৭১ সালের স্মৃতি আজও ভুলতে পারেননি। বর্তমান সরকার মানবতা বিরোধী অপরাধে অভিযুক্তদের বিরুদ্ধে ট্রাইব্যুনাল গঠন করে সুষ্ট বিচারের উদ্যোগ নেয়ায় আমি এ অভিযোগটি দায়ের করি।