Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার জনমনে প্রশ্ন হত্যা না আত্মহত্যা

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম জুয়েল আমিন (২০)। সে স্নানঘাট ইউনিয়নের স্বস্তিপুর গ্রামের বশির আহমেদ ছেলে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ডুবাঐ এলাকার চকহায়দর গ্রামের একটি ইউকিলিপটার গাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। তার মৃত্যুকে ঘিরে রহস্য সৃষ্টি হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তার পরিবার দাবী করছে তাকে হত্যা করে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে স্থানীয় লোকজন গাছের সাথে মহিলাদের ওড়না পেছানো অবস্থায় জুয়েলের লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে বাহুবল মডেল থানার এসআই মুজাম্মেল-এর নেতৃত্বে পুলিশ লাশটি উদ্ধার করে। নিহতের পিতা বশির আহমেদ জানান, তার দ্বিতীয় কন্যা নাজমিনের বিয়ের অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় পুত্র নছিমন গাড়ি চালক জুয়েল আমিন নতুন প্যান্ট-শার্ট পড়ে বাড়িতে থেকে বের হয়। এ সময় জিজ্ঞাসা করলে সে তাকে জানায়, ‘পার্শ্ববর্তী হোসেনপুর গ্রামের একটি উৎসবে জেনারেটর মেরামত করতে যাচ্ছে, ঘন্টাখানেকের মধ্যেই ফিরে আসবে। তিনি আরো জানান, রাত বাড়তে থাকলেও জুয়েল ফিরে না আসায় তিনি তার মোবাইল ফোনে কল দিলে ফোনটি বন্ধ পান। ওই রাতে আর সে ঘরে ফিরেনি। গতকাল শুক্রবার সকালে তিনি জানতে পারেন, বাড়ি থেকে প্রায় ৩ কিলোমিটার দূরবর্তী চক হায়দর গ্রামে মারাজ মিয়ার পুকুরপাড়ে একটি ইউকিলিপটার গাছের ডালে তার পুত্রের লাশ ঝুঁলছে। তিনি বলেন, ঝুলন্ত লাশ দেখলেই বুঝা যায় তাকে কেউ মেরে গাছের ডালে ঝুলিয়ে রেখেছে।
নিহতের এক চাচাত ভাই নাম প্রকাশ না করার শর্তে বলেন, হাওরের কিছু জমি নিয়ে আমাদের পরিবারের সাথে গ্রামের কিছু লোকের বিরোধ রয়েছে। এ বিরোধের জের ধরে তাকে খুন করা হতে পারে। নিহতের পরিবার ও আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা গেছে, নিহত জুয়েল আমিন-এর সাথে চক হায়দর গ্রামের (যে গ্রাম থেকে লাশ উদ্ধার হয়েছে) জনৈক যুবতির প্রেমের সম্পর্ক ছিল। অনেকের ধারণা, প্রেমিকার সাথে দেখা করতেই হতো জুয়েল হত্যার শিকার হতে পারে।
বাহুবল মডেল থানার এসআই মুজাম্মেল জানান, ছুরতহালে লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন নেই। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলেই মনে হয়। এ ব্যাপারে নিহতের চাচা সাব্বির আহমেদ এর বরাতে থানায় অপমৃত্যু মামলা রুজু হয়েছে। লাশের ময়না তদন্ত হয়েছে। রিপোর্ট এলেই বুঝা যাবে এটি হত্যা না আত্মহত্যা। নিহতের সাথে থাকা মোবাইল ফোন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, লাশের সাথে বা আশপাশে মোবাইল কিংবা অন্যকিছু পাওয়া যায়নি। তিনি বলেন, মহিলাদের যে ওড়নায় জুয়েলের লাশ ঝুলছিল সেটি কার- তা নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে।