Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জ রেলের টিকেটসহ ৪ কালোবাজারী আটক

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জবাসীর রেলপথে যাতায়াতের ভরসাস্থল শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন। এ স্টেশনে ছয়টি আন্তঃ নগর ট্রেন চলাচল করলেও এ স্টেশনের যাত্রীদের জন্য টিকিট বরাদ্দ নেই বললেই চলে। টিকেট চলে যায় কালোবাজীদের হাতে। গতকাল বুধবার সকাল ১১টার দিকে পুলিশ অভিযান চালিয়ে টিকেটসহ ৪ কালোবাজারীকে আটক করেছে।
আটকরা হল- রেলকর্মচারী সিরাজ মিয়া, ব্যবসায়ী ওমর, লেংড়া বাবুল, কালাম। এ সময় তাদের কাছ থেকে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানের ২৫টি টিকিট উদ্ধার করা হয়।
গতকাল বুধবার দুপুরে শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াসিনুল হকের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে উলে­খিতদের আটক করা হয়। গতকালই তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে মামলা করেছে।
পুলিশ ও ভুক্তভোগী যাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রেলওয়ের কতিপয় অসাধু কর্মচারীদের যোগসাজশে কালোবাজারীরা টিকেট বিক্রি করছে। তারা আরো জানান, সময় মতো গিয়েও স্টেশনে টিকেট মিলছে না। স্টেশন মাষ্টাররা বিভিন্ন অজুহাত দেখান। আবার কেউ কেউ কালোবাজারীদের মোবাইল নম্বর দেন। বেশ কয়েকবার পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে কারাগারে পাঠালে আইনের ফাক দিয়ে বেরিয়ে এসে ফের এ ব্যবসায় জড়িয়ে পড়ে।