Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে ৪ শিশু হত্যা \ চার আসামীর জামিন নামঞ্জুর

এম এ আই সজিব \ বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু হত্যার ঘটনায় কারাগারে থাকা ৪ আসামির জামিন নামঞ্জুর করেছেন আদালত।
আসামিরা হলেন, বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের পঞ্চায়েত সর্দার ঘটনার মূলহোতা আব্দুল আলী বাগাল, তার দুই ছেলে জুয়েল ও রুবেল এবং একই গ্রামের আরজু মিয়া। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাউছার আলমের আদালত আসামিদের জামিন নামঞ্জুর করেন। বাদীপক্ষের আইনজীবী ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত শিশুরা হলো- বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), আবদাল মিয়ার ছেলে ১ম শ্রেণীর ছাত্র মনির মিয়া (৭), আব্দুল আজিজের ছেলে ৪র্থ শ্রেণীর ছাত্র তাজেল মিয়া (১০) ও আব্দুল কাদিরের ছেলে আনোয়ারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার নুরাণী ১ম শ্রেণীর ছাত্র ইসমাইল মিয়া (১০)।
স্থানীয় সূত্র জানায়, শিশু মনির, শুভ ও তাজেলের বাবার সঙ্গে গ্রামের পঞ্চায়েত সর্দার নিয়ে ও একটি বড়ই গাছ কাটাকে কেন্দ্র করে একই গ্রামের পঞ্চায়েত আব্দুল আলী ওরফে বাগাল মিয়ার বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরেই শিশুদের অপহরণের পর হত্যা করা হয়।
১২ ফেব্র“য়ারি সন্ধ্যায় তাদের অপহরণ করা হয়। পরে গত ১৭ ফেব্র“য়ারি সকালে গ্রামের পাশের ইছাবিল এলাকা থেকে বালু মিশ্রিত মাটিচাপা চার শিশুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ইতোমধ্যে পুলিশ ওই হত্যাকান্ডে জড়িত অভিযোগে প্রধান অভিযুক্ত পঞ্চায়েত আব্দুল আলী উরপে বাগাল, তার ছেলে জুয়েল ও রুবেল একই গ্রামের শাহেদ, সালেহ আহমেদ ছায়েদ, আরজু ও বশির নামে ৭ জনকে গ্রেফতার করে। বর্তমানে সব আসামি হবিগঞ্জ কারাগারে রয়েছেন।
এর মধ্যে অভিযুক্ত জুয়েল, রুবেল, আরজু ও শাহেদ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া হত্যা মামলার আরেক আসামি সিএনজি চালক বাচ্চু মিয়া র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।