Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে সহোদরের বিরুদ্ধে পিতা হত্যার অভিযোগ

এম এ আই সজিব \
হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকায় কোটিপতি একবৃদ্ধের রহস্য জনক মৃত্যু হয়েছে। তার মৃত্যু নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। নিহত কিতাব আলী (৬৫) এর ভাই-ভাতিজার দাবী তার পুত্ররা তাকে হত্যা করেছে। অপর দিকে ছেলে-মেয়েদের দাবী স্বাভাবিকভাবে তাদের পিতা মারা গেছেন। নিহত কিতাব আলীর বাড়ি সদর উপজেলার দরিয়াপুর গ্রামে। নিহত কিতাব আলীর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, কিতাব আলী তার গ্রামের বাড়ি এলাকায় একটি কোম্পানীর নিকট কয়েক কোটি টাকার জমি বিক্রি করেন। কিতাব আলীর ২ ছেলে, ২ মেয়ে রয়েছে। ইদানিং ছেলেরা টাকা দেয়ার জন্য কিতাব আলীকে চাপ সৃষ্টি করে। এ নিয়ে পিতা-পুত্রের মাঝে প্রায়ই ঝগড়া হতো। গতকাল সন্ধ্যায় কিতাব আলীর পুত্র জুয়েল ও আল-আমিন স্থানীয় লোকজনকে জানায়, তাদের পিতা কিতাব আলী ষ্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন। খবর পেয়ে কিতাব আলীর ভাই আনছব আলী ও ভাতিজা দুলাল মিয়া বাড়ি থেকে বাসায় আসেন। এ সময় আনছব আলী দাবী করেন-তার ভাই কিতাব আলীকে তার ভাতিজা জুয়েল ও আল আমিন হত্যা করেছে। এ নিয়ে তাদের মাঝে শুরু হয় বাকবিতন্ডা। এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে ছুটে যান। আনছব আলী জানান, তার ভাই কিতাব আলী ইতিপূর্বে তাকে বলেছেন টাকার জন্য তার পুত্ররা তাকে বিভিন্নভাবে টাকার জন্য চাপ দিচ্ছে। হয়তো তাকে হত্যা করে ফেলতে পারে। তিনি মারা গেলে ময়না তদন্ত ছাড়া তাকে দাফন না করার জন্য আনছব আলীকে বলে গেছে। কিতাব আলীর পায়ে, বুকে, পেটে, মাথা, গলা, হাত সহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি জানান, সন্ধ্যার পূর্বে কিতাব আলী মারা গেলেও ঘরে লোকজন অবস্থান করলেও কোন কান্নাকাটির শব্দ শুনা যায়নি। সন্ধ্যায় কাপনের কাপড় নিয়ে আসে। এ সময় তাদের পিতা মারা যাবার সংবাদ স্থানীয় লোকজনের নিকট প্রচার করে।
হবিগঞ্জ সদর থানার এসআই রাসেলের নেতৃত্বে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন জানান, ঘটনাটি রহস্যজনক। এ মৃত্যু নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। কিতাব আলীর ছেলে মেয়ের দাবী স্বাভাবিকভাবে মারা গেছে। আর কিতাব আলীর ভাই আনছব আলী ও ভাতিজা দুলাল মিয়ার দাবী ছেলেরা টাকার জন্য তাকে হত্যা করেছে।  তবে ময়না তদন্ত রিপোর্ট পাওয়া গেলে তাকে হত্যা করা হয়েছে কি-না তা জানা যাবে।