Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের সভায় সাংবাদিক তৌফিক মারুফ ॥ আগামী প্রজন্মের জন্য খাদ্য নিরাপত্তার পাশাপাশি নিরাপদ খাদ্য জরুরী

স্টাফ রিপোর্টার ॥ রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রলের মাসিক সভায় দেশের বিশিষ্ট সাংবাদিক বাংলাদেশ হেল্থ মিডিয়া ফোরামের সভাপতি তৌফিক মারুফ বলেছেন আগামী প্রজন্মের জন্য খাদ্য নিরাপত্তার পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিত করা জরুরী। আমার যে খাদ্য গ্রহণ করছি তার অধিকাংশতেই রয়েছে সীসা, আর্সেনিক আর উচ্চ মাত্রার এন্টিবায়োটিক। মাছ, মাংস কিছুই আর নিরাপদ নয়।
গতকাল রাতে আমীর চাঁন কমপ্লেক্সের কনফারেন্স রুমে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দেশের স্বাস্থ্য ও স্বাস্থ্য খাত খুবই গুরুত্বর্পূ। দেশে এক সময় সংক্রামক ব্যাধিই বেশী ছিল। স্বাস্থ্য বিভাগ এটি নির্মূল করতে স্বক্ষম হয়েছে। কিন্তু দেশে এখন ডায়াবেটিস, প্রেসার আর হার্টের রোগের মত অসংক্রামিত রোগের প্রাদুর্ভাব বেশী। উক্ত রক্ত চাপ মহামারী আকার ধারন করেছে। খাদ্যাভ্যাসে ফাস্ট ফুডের আধিক্য আর হাটা চলা না করায় এই মহামারী সৃষ্টি হয়েছে। এই  অবস্থা থেকে উত্তরনের জন্য হাটাচলা আর শারিরিক পরিশ্রম বাড়াতে হবে। রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের প্রেসিডেন্ট তবারক আলী লস্করের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হারুনুর রশীদ এর সঞ্চালনায় ক্লাবের সদস্যবৃন্দ আলোচনায় অংশ নেন।