Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে যুব সংহতি নেতার ৫ টুকরো লাশ উদ্ধার

পাবেল খান চৌধুরী ॥ বাহুবলে ৪ শিশুকে অপহরণের পর শ্বাসরোধে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো আলোচনায় আসলো বাহুবল। এবার যুব সংহতি নেতাকে কুপিয়ে হত্যার করা ৫ টুকরো লাশ উদ্ধার করল পুলিশ। উপজেলার মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র রফিক মিয়া। নিহত রফিক মিরপুর ইউনিয়ন যুব সংহতির সভাপতি। গতকাল রোববার সকাল সাড়ে ১১টার দিকে নিহতের বাড়ি থেকে ২ কিলোমিটার দুরে ঢাকা-সিলেট রেল সড়কের বার আউলিয়া নামক এলাকায় রেল লাইনের উপর থেকে টুকরো টুকরো লাশ উদ্ধার করে পুলিশ। তাকে অন্যত্র হত্যা করে খুনীরা লাশ রেল লাইনের উপর রেখে দেয় বলে নিহতের পরিবার ও পুলিশ ধারণা করছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রফিক মিয়া শনিবার দিবাগত রাত ১টার দিকে প্রকৃতির ডাকা সাড়া দিতে ঘর থেকে বের হন। এরপর আর ঘরে ফিরে আসেনিন। রাত ২টার দিকে রফিক মিয়ার স্ত্রী তাসলিমা আক্তার স্বামীকে ঘরে দেখতে না পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে বাড়ির আশপাশ এলাকায় খোজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে ভোরে বাড়ির দক্ষিণ পার্শ্বে একটি জমিতে রক্ত এবং তার পড়নের লুঙ্গি-গেঞ্জি ও রক্তমাখা একটি কুড়াল দেখতে পান স্বজনরা। পরে বাহুবল মডেল থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে আলামত সংগ্রহ করে।
সকাল সাড়ে ১১টার দিকে নিহতের বাড়ি থেকে ২ কিলোমিটার দুরে ঢাকা-সিলেট রেল সড়কের উপজেলার বার আউলিয়া নামক এলাকায় স্থানীয়রা ট্রেনে কাটা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ রফিক মিয়ার চার টুকরো লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে পাঠায়।
এ ঘটনায় জড়িত সন্দেহে একই গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে জাহির মোল্লা (৪৫) ও আবুল কালাম (৪৮)কে আটক করে পুলিশ।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, বাড়ির রাস্তা নিয়ে পাশের বাড়ির জাহির মোল্লা, আবুল কালাম ও হাশিম মিয়ার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত তিন মাস আগে বাহুবল-নবীগঞ্জের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু বিরোধীয় রাস্তা দিয়ে রফিক মিয়ার বাড়িতে যেতে চাইলে রফিকের প্রতিপক্ষের লোকজন এমপিকে বাঁধা প্রধান করা হয়। পরে বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই এর মধ্যস্থতায় এমপিকে বাড়িতে প্রবেশ করার সুযোগ করে দেয়া হয়। নিহত পরিবারের দাবী রাস্তা নিয়ে বিরোধের জের ধরেই তাকে হত্যা করা হয়েছে।
নিহতের বৃদ্ধ মা ফুলবানু বুকফাটা আর্তনাদ করে জানান, আমার ছেলে কি এমন দোষ করেছিল যে তাকে মেরে ফেলতে হবে? আমার ছেলে সাতদিন যাবত অসুস্থ অবস্থায় বিছানায় ছিল। আগে জানলে আমার বুকের ধনকে ঘর থেকে একা বাহির হতে দিতাম না। যারা আমার তিন নাতি-নাতনিদের এতিম করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই বলেন, রাস্তার বিরোধীয় বিষয়টি নিয়ে অনেকবার সমাধানের চেষ্টা করেছি। রফিকের প্রতিপক্ষের লোকজন সমাধানে যেতে রাজি হয়নি।
খবর পেয়ে ঘটনাস্থলে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম ও র‌্যাবের ডিএডি বেলাল মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
শোক ঃ জাতীয় যুব সংহতি নেতা রফিক মিয়াকে নির্মমভাবে হত্যার ঘটনায় স্থানীয় জাপা ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এ হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে আন্দোলনের কর্মসূচি দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এদিকে, রফিক মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন উপজেলা জাপা আহ্বায়ক শফি আহম্মদ চৌধুরী, উপজেলা জাতীয় যুব সংহতির আহ্বায়ক মাসুক আহমেদ ও সদস্য সচিব মোঃ হেলাল মিয়া। সংবাদপত্রে প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ নিহতের আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে খুনিদের ফাঁসি দাবি করেছেন।