Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুন্দ্রাটিকি ট্রাজেডি ঃ \ আরেক ঘাতকের দায় স্বীকার

স্টাফ রিপোর্টার \ বাহুবলে চাঞ্চল্যকর ৪ শিশু হত্যার ঘটনায় আরজু মিয়া ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ নিয়ে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত মোট ৩জনে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিলেন। ইতোপূর্বে আব্দুল আলী বাগালের দুই ছেলে গত ১৯ ফেব্র“য়ারী রুবেল এবং ২২ ফেব্র“য়ারী জুয়েল আদালতে স্বীকারোক্তি প্রদান করেন।
গতকাল বুধবার বিকেলে হবিগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে আরজু মিয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম বলেন, আরজুর হত্যাকান্ডের সাথে জড়িত ছিল বলে স্বীকার করেছে। আদালতে আরজু মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি সম্পর্কে তিনি বলেন, ওই চার শিশু নিখোঁজ হওয়ার দিনই তাদের হত্যা করা হয়েছে। তবে ওই দিনই বালি চাপা দিয়েছে কিনা এ বিষয়ে তিনি কিছু বলতে পারেনি। এটা বলতে পারবে আব্দুল আলী বাগাল। এছাড়া পুলিশও বিভিন্ন তথ্য প্রযুক্তির সাহায্যের মাধ্যমে ঘটনার রহস্য উৎঘাটনের চেষ্ঠা করা হচ্ছে।
প্রসঙ্গত, গত ১২ ফেব্র“য়ারি সন্ধ্যায় নিখোঁজ হয় সুন্দ্রাটিকি গ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া শুভ (৮), আবদাল মিয়ার ছেলে প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), আব্দুল আজিজের ছেলে চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি আনোয়ারুল উলুম ইসলামিয়া মাদরাসার নুরানি প্রথম শ্রেণির ছাত্র আব্দুল কাদিরের ছেলে ইসমাইল মিয়া (১০)।
নিখোঁজের পাঁচ দিন পর ১৭ ফেব্র“য়ারি সকালে গ্রাম থেকে প্রায় ১ কিলোমিটার দুরের একটি টিলা থেকে বালু মিশ্রিত মাটিচাপা অবস্থায় ওই চার শিশুর লাশ উদ্ধার করা হয়। এ হত্যাকান্ডের পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সুন্দ্রাটিকি গ্রামের বাসিন্দা আবদুল আলী (৬০), তার দুই ছেলে জুয়েল (২০) ও রুবেল (১৮), একই গ্রামের বাসিন্দা আরজু (৪০), বশির (২৪) এবং সালেহ উদ্দিন আহমদ (৩০) নামে ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে মামলার প্রধান আসামি আবদুল আলী বাগালের ছেলে রুবেল, জুয়েল ও আরজু আদালতে ১৬৪ ধারা জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকার করে।