Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবল ট্রাজেডিঃ \’ চার শিশু হত্যার বিচার দাবি জাতীয় সংসদে

স্টাফ রিপোর্টার \ বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি উঠেছে জাতীয় সংসদে। মঙ্গলবার সংসদের অধিবেশনে সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এই দাবি জানান। গত ১২ ফেব্র“য়ারি শুক্রবার বাড়ির পাশের মাঠে খেলতে গিয়ে একই বাড়ির তিন শিশুসহ চার জন নিখোঁজ হয়। নিখোঁজের পাঁচদিন পর বুধবার ১৭ ফেব্র“য়ারি সকালে সুন্দ্রাটিকি গ্রামের ইছার বিল এলাকায় তাদের বালুচাপা লাশ পাওয়া যায়।
ওই ঘটনা উলে­খ করে কেয়া চৌধুরী বলেন, বাহুবলের এই ঘটনাটি কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এটি গোটা জাতির জন্য মানবিক বিপর্যয়ের দুঃখজনক অধ্যায়। এই এলাকার মানুষ খুব সাদামাটা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে এমপি কেয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ছুটে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছেন। বাহুবলের মানুষের বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে সারাদেশে সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে, একইভাবে এই চার শিশুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। সিলেটের রাজন ও খুলনার রাকিব হত্যার বিচারের মতো এই চার শিশু হত্যার বিচারও দ্রুত বিচার ট্রাইব্যুনালে হতে হবে।
পঞ্চায়েত প্রথার সমালোচনা করে তিনি আরো বলেন, কিছু কিছু এলাকায় কিছু ভণ্ড ও ক্ষমতালোভীর প্রশ্রয়ে যেসব অপরাধ সংগঠিত হয়, তার বিরুদ্ধে রাষ্ট্রকে রুখে দাঁড়াতে হবে।