Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বেরিয়ে আসছে ঘাতক রুবেলের নানা অপর্কম

পাবেল খান চৌধুরী \
বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে ৪ শিশুকে শ্বাসরোধে হত্যার রহস্য উন্মোচিত হওয়ায় এবং ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর খবরে বিছানা থেকে উঠে দাড়িয়েছেন নিহত শিশুদের মা, বাবা ও স্বজনরা। তারা এখন ঘাতকদের ফাসি দেখতে চান।
সন্ত্রাসী ও ইভটিজার হিসেবে পরিচিত স্থানীয় ফয়জাবাদ হাইস্কুলের ছাত্র চলতি বছরের এসএসসি পরীক্ষার্থী রুবেল ঘাতক হিসেবে ধরা পড়ায় ওই স্কুলের ছাত্র/ছাত্রীরা স্বস্থির নিঃশ্বাস ফেলছেন। তার সহপাঠী ছাত্র/ছাত্রীরাও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি করছেন। ৪ শিশু হত্যাকান্ডের ঘটনায় দুর্ধর্ষ সন্ত্রাসী ধরা পড়ায় তার অপকর্মের বিরুদ্ধে সাধারণ মানুষ মুখ খুলতে শুরু করেছেন।
এমনকি ঘাতক রুবেল যে স্কুলে অধ্যায়ন করছে সেই স্কুলের প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব ঘাতক রুবেলের সন্ত্রাসের চিত্র তুলে ধরে বলেন, রুবেল স্কুলে যাওয়া আসা পথে সাধারণ ছাত্র/ছাত্রীদের খুবই বিরক্ত করত। এমনকি স্কুলের কয়েকজন ছাত্রকে প্রায়শই রাস্তায় উত্যাক্ত করতো। বিষয়টি একাধিকবার তার পরিবারকে জানালেও কোন কাজ হয়নি। উপরোন্তু তার নির্যাতনের মাত্রা আরো বৃদ্ধি পেত।
একই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা নূরে জান্নাত শেফা জানান, নির্মম খুনের ঘটনায় আতঙ্কে স্কুলে ছাত্রছাত্রীর সংখ্যা কমে গিয়েছিল। রুবেলের স্বীকারোক্তি ও গ্রেফাতারের খবর প্রচার হওয়ায় শনিবার থেকে স্কুলে শিক্ষার্থীর উপস্থিতির সংখ্যা অনেক বেড়েছে। তবে এখনো পুরো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। বাকি অপরাধিরা ধরা পড়লে আসা করছি একেবারেই স্বাভাবিক হয়ে যাবে। তিনি দ্রুত হত্যাকারী নরপিচাশদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
এদিকে, নিহত শিশুদের বাবা-মায়েরা তাদের সন্তান নিখোঁজ হওয়ার পর থেকে অসুস্থ হয়ে পড়েছিলেন। সর্বশেষ গত ১৭ ফেব্র“য়ারী নিস্পাপ সন্তানদের মৃত্যুর খবরে বাকরুদ্ধ হয়ে পড়েন তারা। তবে সর্বশেষ আটক ঘাতক রুবেলের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে শোনার পর জানতে পারেন তাদের সন্তানকে পাশের বাড়ির লোকজন পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অবিলম্বে ঘাতকদের ফাঁসি দাবি করে বলেন- তাদের শিশুদের যেভাবে হত্যা করা হয়েছে ঘাতকদের যেন সেভাবেই মৃত্যুদন্ড কার্যকর করা হয়। তারা বলেন ঘাতকদের এমন শাস্তি দেয়া হোক যাতে ভবিষ্যতে এমন নির্মম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। আর কোন মাকে যেন সন্তান হারা না হতে হয়। কোন বাবাকে যেন পুত্র হারা না হতে হয়। কোন ভাই-বোন যেন তাদের ভাই না হারায়।
নিহত প্রথম শ্রেণির ছাত্র মনির এর পিতা আবদাল মিয়া জানান, আমরাতো আর কখনো আমাদের সন্তানদের ফিরে পাব না। আমার নিস্পাপ শিশুকে যেভাবে হত্যা করেছে ঘাতকদের ঠিক সেইভাবে মৃত্যু কামনা করি। সরকার ও প্রশাসনের কাছে একটাই দাবী এদেরকে দ্রুত শাস্তির আওতায় আনার ব্যবস্থা করা হউক।
নিহত শিশু জাকারিয়া আহমেদ শুভর পিতা ওয়াহিদ মিয়া, আজো কান্না জড়িত কণ্ঠে পুত্রকে ডাকছেন। বার বারই মূর্ছা যাচ্ছেন কিছুতেই যেন পুত্র শোক ভূলতে পারছেন না তিনি।
এদিকে তালুকদার পঞ্চায়েতের সর্দার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল খালেক জানান, আমরা ভাবতেও পারিনি এত বড় নির্মম ঘটনা আমাদের গ্রামে ঘটতে পারে। পঞ্চায়েত বিরোধের জের চার চারটি নিস্পাপ শিশুকে হত্যাকারীরা নরঘাতক। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
নিহত মাদ্রাসা ছাত্র ইসমাইল এর মা মিনারা বেগম, এক মাত্র পুত্রকে হাড়িয়ে এখনো কান্নয় বাকরোদ্ধ পড়ছেন। আর হত্যাকারীদের ফাসিঁর দাবী জানাচ্ছেন। তিনি বার বারই বলছেন হত্যাকারীদের বাচাতে এখনও একটি পক্ষ সক্রীয় রয়েছে। এ নিয়ে যেন কোন রাজনিতি না করা হয়।
এদিকে বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামের চাঞ্চল্যকর ৪ শিশু হত্যার ঘটনায় নিহতদের পরিবারের সন্দেহের প্রেক্ষিতে সালেহ উদ্দিন আহমেদ (২৭) নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। শনিবার সকাল ১১টায় তাকে সুন্দ্রাটিকি গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটকের পর সালেহ উদ্দিন আহমেদকে জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। আটক সালেহ উদ্দিন আহমেদ গ্রেফতারকৃত বশির মিয়ার ভাই।
এর আগে পুলিশ আরো ৫ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো- হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ওই গ্রামের আব্দুল আলী বাগাল, তার পুত্র জুয়েল মিয়া ও রুবেল মিয়া, বশির ও আরজু। এর মাঝে আব্দুল আলী বাগাল ও তার ছেলে জুয়েল মিয়াকে ১০ দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ।
এছাড়া আব্দুল আলী বাগালের পুত্র রুবেল ইতিমধ্যে শুক্রবার সন্ধ্যায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে সে হত্যার লোমহর্ষক বর্ণনা দিয়েছে।
লোমহর্ষক হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে ফুঁসে উঠছে বাহুবলসহ জেলার মানুষ। শিক্ষক, শিক্ষার্থী, সচেতন নাগরিক সমাজসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মানববন্ধনের আয়োজন করে। শনিবার দিনভর এসব মানববন্ধন অনুষ্টিত হয়।
এদিকে লোমহর্ষক হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবিতে সোচ্ছার হয়ে উঠেছে বাহুবল তথা হবিগঞ্জসহ সাড়া দেশ।
শাস্তির দাবীতে মানববন্ধন করছে বাহুবল কলেজের শিক্ষার্থী ও শিক্ষক, ঘাতক রুবেলে স্কুল ফয়েজাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, বাহুবলের সচেতন নাগরিক সমাজ ও মিরপুর সানসাইন প্রি-ক্যাডেট কেজি এন্ড হাই স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা, বাহুবলের বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষকের ব্যানারে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে।
উলে­খ্য, ১২ ফেব্র“য়ারি সন্ধ্যায় সুন্দ্রাটিকি গ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), আবদাল মিয়ার ছেলে প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), আব্দুল আজিজের ছেলে চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি আনোয়ারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার নুরানি প্রথম শ্রেণির ছাত্র আব্দুল কাদিরের ছেলে ইসমাইল মিয়া (১০) নিখোঁজ হয়। এদের মধ্যে শুভ, মনির ও তাজেল একে অপরের চাচাতো ভাই। ইসমাইল তাদের প্রতিবেশী। নিখোঁজের পাঁচদিন পর বুধবার ১৭ ফেব্র“য়ারি সকালে গ্রামের পার্শ্ববর্তী ইছারবিল খালের পাশে বালু মিশ্রিত মাটিচাপা অবস্থায় ওই চার শিশুর মৃতদেহ পাওয়া যায়। সুন্দ্রাটিকি গ্রামের গ্রাম পঞ্চায়েত আব্দুল আলী ওরফে বাগল মিয়ার সঙ্গে নিহত শিশুদের অভিভাবকদের পক্ষের পঞ্চায়েত খালেক মিয়ার দীর্ঘদিনের বিরোধ ছিল। মাস খানেক পুর্বে গ্রামের একটি বড়ই গাছ কাটাকে কেন্দ্র করে বাগল মিয়ার সঙ্গে খালেক মিয়ার আবারও ঝগড়া হয়। এর জের ধরেই প্রতিপক্ষকে ফাসাতে ওই চার শিশুকে হত্যা করিয়েছে বাগল মিয়া।