Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে অপহৃত স্কুল ছাত্র উদ্ধার \ গুলিবিদ্ধ অপহরণকারী গ্রেফতার

মাধবপুর প্রতিনিধি \ ৫ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত মাধবপুর বাজারের ব্যবসায়ী বলাই মোদকের ছেলে স্কুল ছাত্র অন্তর মোদককে ৪ দিন পর গতকাল শনিবার দুপুরে পুলিশ উদ্ধার করেছে। পুলিশ অপহরনকারী চক্রের সদস্য গুলিবিদ্ধ ইকরাম মির্জা (২৮) কে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও অন্তরের মা-বাবা জানান- গত ১০ ফেব্র“য়ারী বিকেলে অন্তর বাসা থেকে বের হয়ে তাদের দোকানে আসে। কিন্তু সন্ধ্যা গড়িয়ে অনেক রাত হলেও অন্তর না ফেরায় তার পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খুজাখুজি করতে থাকে। পরদিন ১১ ফেব্র“য়ারী রাতে পার্শ্ববর্তী ভারতের কোড নাম্বার সম্বলিত একটি ফোন থেকে অন্তরের বাবার মোবাইলে ফোন আসে। রিসিভ করতেই অপর প্রান্ত থেকে বলা হয় অন্তর তাদের নিকট রয়েছে। ৩০ লাখ টাকা দিলে তাকে মুক্তি দেয়া হবে। পরদিন ১২ ফেব্র“য়ারী শুক্রবার সন্ধ্যায় অপহরনকারী চক্র অন্তরের বাবার কাছে আবারও ফোন করে। তখন তারা ৩০ লাখ টাকা থেকে নেমে এসে  ৫লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এবং টাকা নিয়ে পাহাড়িকা ট্রেনে উঠার জন্য নির্দেশ দেয়। সবগুলো বিষয় পুলিশকে জানানো হয়। পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে এগুতে থাকে। অন্তরের মা ও মাধবপুর থানার এস.আই মমিনুল ইসলাম বাবা সেজে অপহরকারীদের সাথে যোগাযোগ করে তাদের দাবীকৃত মুক্তিপণ দেয়ার জন্য গতকাল শনিবার সকাল ৬টার দিকে রওয়ানা দেন। অপহরনকারীদের দেয়া তথ্য অনুযায়ী তারা ব্রাহ্মনবাড়ীয়া জেলার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর এলাকায় যান। এ সময় তাদের নিয়ে যাবার জন্য গ্রেফতারকৃত ইকরাম মির্জা আসে। ইকরাম এসে অন্তরের মায়ের সাথে থাকা লোকটি অন্তরের পিতা নয় এবং পুলিশ মনে হচ্ছে দেখেই দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় ইকরাম পুলিশের কাছে ধরা পড়ে। আটক অপহরণকারী ইকরাম ব্রাহ্মনবাড়ীয়া জেলার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামের কায়কোবাদের ছেলে। পুলিশ ইকরামকে নিয়ে অন্তরকে আটকে রাখার স্থলে গিয়ে দেখতে পায় ইকরাম ধরা পড়ার খবরে অপরাপর অপহরকারীচক্র অন্তরকে নিয়ে পালিয়ে গেছে। পরে ইকরামকে দিয়ে অপর অপহরণকারী চক্রের সাথে যোগাযোগ করানো হয়। ইকরামের নির্দেশনা অনুযায়ী অপর অপহরণকারী চক্র সিলেট গ্রামী একটি বাসে তুলে দেয়। দুপুর ১২ টার দিকে বাসটি মাধবপুর বাস ষ্টেন্ড এলাকায় এসে পৌছুলে পুলিশ ওই বাস থেকে অন্তরকে উদ্ধার করে।
উদ্ধারকৃত অন্তর পুলিশকে জানায়, ১০ ফেব্র“য়ারী বিকেলে এক অপহরনকারী মাধবপুর বাজার থেকে মোটর সাইকেলে করে তাকে দক্ষিণ দিকে নিয়ে যায়। সেখানে নিয়ে একটি অন্ধকার ঘরে রেখে মোবাইল ফোনে মা-বাবার কাছে ৫ লাখ টাকা চাইতে বলে। টাকা না চাইলে মেরে ফেলার ভয় দেখিয়ে মারধোর করে।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোল­া মুনির হোসেন জানান-ভিমটিকের জবানবদ্ধি গ্রহনের জন্য আদালতে পাঠানো হয়েছে। অপহরণের সঙ্গে জড়িত অন্যাদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।