Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজ উদ্বোধন করলেন এমপি আবু জাহির \ তেঘরিয়া ইউনিয়নের লোকজনের মাঝে আশার আলো

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের অবহেলিত তিনটি গ্রাম আব্দুল­াহপুর, সৈয়দাবাদ ও সীমেরগাঁও। বর্ষাকালে নায়ে আর শুকনো মৌসুমে পায়ে হেটে পথ চলতে হতো এই গ্রামগুলোর জনসাধারণকে। যোগাযোগ ব্যবস্থা না থাকায় সুবিধা বঞ্চিত ওই এলাকার মানুষের জীবনযাত্রা ছিল অত্যন্ত নিম্ন। এলাকাবাসী এই বঞ্চনা থেকে মুক্তি পেতে বৃষ্টি আসলেই নেতাদের কাছে দাবি জানান। প্রধান দাবি হলো- গ্রামের মানুষের যাতায়াতের জন্য একটি ব্রীজ নির্মাণ। বছরের পর বছর এই দাবিটা উপেক্ষিত থাকলেও অবশেষে গ্রামবাসীর মধ্যে নতুন আসার আলো সৃষ্টি হয়েছে। আর এই আশার আলো দেখালেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। গতকাল বিকালে তিনি ১ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে ৮০ মিটার দীর্ঘ এই ব্রীজের উদ্বোধন করেন। ব্রীজটি নির্মাণ হওয়ায় গ্রামবাসী সহজে জেলা শহরে আসতে পারবেন।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সারাদেশের ন্যায় হবিগঞ্জেও যোগাযোগ ব্যবস্থায় উন্নয়নের জোয়ার বয়ে গেছে। তেঘরিয়া ইউনিয়নের এই তিনটি গ্রাম যুগের পর যুগ অবহেলিত থাকলেও তাদের প্রতি কোন সরকারের আমলে দৃষ্টি দেওয়া হয়নি। আমি এলাকার সন্তান হিসাবে আপনাদের পাশে দাঁড়িয়েছি। এ গ্রামগুলোতে উন্নয়নের যে যাত্রা শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, অচিরেই আপনাদের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেব ইনশাল­াহ।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর হোসেনের সভাপতিত্বে ও আফিল উদ্দিনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, এডঃ আলাউদ্দিন, হাজী সফর আলী, ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর, আনু মিয়া, শেবলু মিয়া, প্রবাসী ছালেক মিয়া, মুরুব্বী ইদ্রিস আলী, উত্তম রায়, মন্নর আলী, ইয়াকুব খান মেম্বার, অবনী দাশ, সুবিদ দাশ প্রমুখ।