Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইমামবাড়ী ও গন্ধা মাদরাসায় আল­ামা আব্দুল কাইয়ুম জালালাবাদীকে সংবর্ধনা

নবীগঞ্জ প্রতিনিধি \ আকাইদে আহলে সুন্নাত ওয়াল জামায়াত সংরক্ষণ পরিষদ ইমামবাড়ী আঞ্চলিক শাখা কর্তৃক  মুসলিম সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আমেরিকা প্রবাসী আল­ামা আব্দুল কাইয়ুম জালালাবাদীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। আকাইদে আহলে সুন্নাত ওয়াল জামায়াত সংরক্ষণ পরিষদ ইমামবাড়ী আঞ্চলিক শাখার সভাপতি মাওঃ আব্দুস শহীদের সভাপতিত্বে ও মাওঃ মনিরুজ্জামানের পরিচালনায় ইমামবাড়ী মাদরাসায় গতকাল আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুসলিম সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওঃ আব্দুল কাদির হোসাইনী, মাওঃ হোসাইন আহমদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রভাষক মোহাম্মদ আলাউর রহমান, মুসলিম সমাজ কল্যাণ সংস্থার নবীগঞ্জ উপজেলা সভাপতি মাওঃ শায়খ আব্দুল বাছিত, বানিয়াচং উপজেলা সাধারণ সম্পাদক মাওঃ আব্দুর রহমান, সংস্থার অর্থ সম্পাদক মাস্টার শফিকুর রহমান চৌধুরী, মাওঃ শায়খ মকছুদুল আলম, মাওঃ নজরুল ইসলাম, মাওঃ জালাল উদ্দিন জালালী, মাওঃ শায়খ শাহ সালেহ আহমদ, হাজী মোঃ খলিলুর রহমান, মাওঃ মায়াজ আহমদ, মাওঃ লুৎফুর রহমান দেওবন্দী, মাওঃ আক্তার হোসেন,  মাওঃ রশিদ আহমদ খান, মৌলভী আব্দুল কাইয়ুম, মাওঃ সালেহ আহমদ প্রমুখ। কোরান তেলাওয়াত করেন হাফেজ মোশাহীদ আলী।
অনুষ্ঠানে সংবর্ধিত আল­ামা আব্দুল কাইয়ুম জালালাবাদী বলেন, আমরা আল­াহর সন্তোষ্টি অর্জনের জন্য মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। কিছু পাওয়ার আশায় নয়। আমাদের উদ্দেশ্য হচ্ছে ইসলামের প্রচার ও প্রসার আর মানবতার কল্যাণ। আমরা আমাদের লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছি। তিনি মুসলিম সমাজ কল্যাণ সংস্থার কার্যক্রমকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় বক্তারা বলেছেন, সমাজে যারা ভালো কাজ করতে চান তাদেরকে মূল্যায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। কারণ যে সমাজে গুণীজনের কদর নেই সে সমাজে গুণীজনের জন্ম হয় না। মুসলিম সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আল­ামা আব্দুল কাইয়ুম জালালাবাদী মুসলিম সমাজ কল্যাণ সংস্থার মাধ্যমে সমাজের উন্নয়নে যেভাবে কাজ করে যাচ্ছেন তাতে সমাজ উপকৃত হচ্ছে। তার মহতি কর্মকান্ডের মূল্যায়নে আমাদেরকে পদক্ষেপ নিতে হবে। তাকে উৎসাহিত ও অনুপ্রাণিত করলে তিনি সমাজ সেবায় আরো কার্যকর ভূমিকা রাখতে পারবেন।
অপর দিকে, নবীগঞ্জ পৌর এলাকার জামেয়া মাদানীয়া গন্ধা-মিলি­ক মাদরাসার উদ্যোগে গত ৩০ জানুয়ারী আল­ামা জালালাবাদীকে অনুরুপ এক সংবর্ধনা দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন মাদরাসা কমিটির সভাপতি মাওঃ মোঃ ইসমাইল।