Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

৮ম শ্রেনীর ছাত্রীকে জোর করে বিয়ে দেয়ার অভিযোগে \ মাধবপুরে পিতার বিরুদ্ধে মেয়ের থানায় মামলা

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে \ মাধবপুর উপজেলার জয়নগর গ্রামের ৮ম শ্রেনীর ছাত্রীকে জোর করে বিয়ে দেয়ার অভিযোগে পিতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মেয়ে। শনিবার সকালে কিশোরী লিমা আক্তার জেসমিন থানায় হাজির হয়ে এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়-উপজেলার ধর্মঘর ইউনিয়নের জয়নগর গ্রামের আনোয়ার হোসেন ১ম হামিদা বেগম, মেয়ে ও দু’ছেলে রেখে ২য় বিয়ে করেন। বিয়ের পর ১ম স্ত্রী ও তার সন্তানদের বরন পোষন করতেন না। ফলে বাধ্য হয়ে ১ম স্ত্রী হামিদা বেগম প্রায় ৬ মাস আগে লেবানন চলে যান। হামিদা বেগম চলে যাওয়ার পরই আনোয়ার হোসেন তার কিশোরী মেয়ে সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী লিমা আক্তার জেসমিনকে বিয়ে দেয়ার জন্য উঠে পরে লাগে। বিয়ে ঠিক করে চাঁদপুর জেলা সদরের এক সন্তানের জনক ফারুক মিয়ার সাথে। এতে জেসমিন প্রতিবাদ করলে তার পিতা ও সৎ মা মারধোর করতে থাকে এবং জোর করে বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়। জেসমিন বিয়েতে রাজি না হওয়ায় তার পিতা আনোয়ার হোসেন গত ৩/৪ দিন যাবত বাড়িতে মারপিট করে আসছিল। অবশেষে লুকিয়ে তার ছোট ভাইকে নিয়ে মাধবপুর থানায় গিয়ে থানার শিশু বিষয়ক কর্মকর্তা এসআই আশিষ কুমার মৈত্রের নিকট পিতার নির্যাতনের বিচার চান।
এ ব্যাপারে এসআই আশিষ কুমার মৈত্র জানান-জেসমিন লিখিত অভিযোগ দিয়েছে। জেসমিনের উপর চাপ সৃষ্টি করার জন্য তার পিতাসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।