Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে সরকারী রাস্তা কেটে পুকুর নির্মাণ \ তদন্তে সত্যতা মিলল

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে \ মাধবপুরে জন সাধারণের চলাচলের একটি সরকারী রাস্তা কেটে পুকুর নির্মাণ ও গাছ কেটে নিয়ে যাওয়ার সত্যতা পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের নির্দেশে মনতলা তহশিল অফিসের ভূূমি কর্মকর্তা নারায়ন দেব তদন্ত করে এর সত্যতা পেয়েছেন বলে জানান।
গত ১৯ জানুয়ারী রাতে হাঁপানিয়া গ্রামের প্রভাবশালী শমসু মিয়া ও তার ভাই ধনু মিয়া মিলে তাদের বাড়ির দক্ষিণ পাশ দিয়ে যাওয়া সুলতানপুর-কালিরবাজার রাস্তার প্রায় ৩শ মিটার পর্যন্ত এক্সেভেটর (ভেকো) মেশিন দিয়ে কেটে পুকুরের সাথে মিশিয়ে দেন। ওই রাস্তা দিয়ে এলাকার সুলতানপুর, কালিরবাজার, রসুলপুর, নরুল­াপুর ও হাঁপানিয়া সহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের লোকজন যাতায়াত করে থাকে। ওইসব গ্রামগুলোর ছেলে মেয়েরা এই একমাত্র রাস্তা দিয়েই বঙ্গবীর উচ্চ বিদ্যালয়, হরষপুর মাদ্রাসা সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতায়াত করে থাকে। কিন্তু ওই রাতে তাদের বাড়ির দক্ষিণ পাশে এক্সেভেটর (ভেকো) মেশিন দিয়ে সড়কের প্রায় ৩শ ফিট দৈর্ঘ অংশ কেটে পুকুরের সাথে মিশিয়ে দিয়েছেন। ফলে ওই এলাকার জনচলাচলের মারাত্মক বিঘœ ঘটছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এ ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামকে অবহিত করা হলে বিষয়টি তদন্তের জন্য মনতলা তহশিল অফিসের ভূূমি কর্মকর্তা নারায়ন দেবকে দায়িত্ব দেন। এরই প্রেক্ষিতে নারায়ন দেব তদন্ত করে রাস্তা ও গাছ কাটার বিষয়ে শতভাগ সত্যতা পেয়েছেন বলে জানান।