Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

প্রেসক্লাব সম্পর্কে সভাপতি শোয়েব চৌধুরী \ পদ আকড়ে রাখার জন্য মিথ্যার আশ্রয় নিয়ে দেয়া বিবৃতিতে অধিকাংশ সদস্য বিষ্মিত

গত ২২ জানুয়ারী ২০১৬ইং স্থানীয় ২/১টি পত্রিকায় হবিগঞ্জ প্রেসক্লাব সম্পর্কীত একটি সংবাদ প্রকাশিত হয়েছে। ওই সংবাদটিতে যা কিছু লিখা হয়েছে এর সবই হাস্যকর বক্তব্য, মিথ্যার বেশাতি ছাড়া আর কিছুই নয়। ক্লাবের সভাপতি শোয়েব চৌধুরী মিথ্যা আশ্রয় নিয়ে দেয়া বিবৃতিটি দেখে ক্লাবের নির্বাহী কমিটির অধিকাংশ সদস্য বিষ্মিত হয়েছেন। তারা মনে করেন এ বিবৃতির মাধ্যমে ক্লাবের সুনাম ক্ষুন্ন হয়েছে।
প্রকৃত সত্য হচ্ছে- প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির মেয়াদ ১মাস বর্ধিত করন সময়ে গত ১৮ জানুয়ারী এক সভা শোয়েব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সহ-সভাপতি আব্দুল বারী লস্কর, সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, যুগ্ম সম্পাদক আব্দুল মইন চৌধুরী টিপু, কোষাধ্যক্ষ খন্দকার নাসির উদ্দিন, নির্বাহী সদস্য মো. আমির হোসেন, মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, গোলাম মোস্তফা রফিক, শামীম আহছান, সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, ইসমাইল হোসেন, রুহুল হাসান শরীফ, মোঃ ফজলুর রহমান, নির্মল ভট্টাচার্য্য রিংকু উপস্থিত ছিলেন। সভায় বিস্তারিত আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে ২৪ জানুয়ারী বিকাল ৩ ঘটিকায় ক্লাবের বিশেষ সাধারণ সভার তারিখ ও সময় নির্ধারণ করা হয়।
সভায় প্রেসক্লাবের ২০১৬ সনের কার্য নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় উপস্থিত বেশীরভাগ সদস্যের মতামত অনুযায়ী পূর্বে গঠিত নির্বাচন কমিশনের প্রধান অসুস্থতার কারনে নির্বাচন পরিচালনায় অপারগতার প্রকাশ করে দেয়া আবেদন পত্র অনুমোদন প্রদান করে ক্লাবের সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিককে প্রধান নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন পুনঃগঠন করা হয়।
সভায় ২০১৪ সনের ৩১ ডিসেম্বর ক্লাবের বার্ষিক সাধারণ সভায় এজেন্ডা বিহীন এবং কোন রূপ আলোচনা ব্যতীত ক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক পদে যোগ্যতা নিয়ে অনিয়মতান্ত্রিকভাবে একটি মনগড়া সিদ্ধান্ত লেখা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় বলা হয়, ওই সিদ্ধান্তটি ক্লাবের গঠনতন্ত্র পরিপন্থী এবং ক্লাবের সদস্যদের অধিকার ক্ষুন্ন করে সদস্যদের মাঝে বিভাজন সৃষ্টি করে। তাই সভায় ওই অগঠনতান্ত্রিক সিদ্ধান্ত বাতিল করার জন্য একমত হয়ে ২৪ জানুয়ারী ২০১৬ইং এর বিশেষ সাধারণ সভায় তা অনুমোদনের জন্য পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এবং অতীতের ন্যায় গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় ক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্টানের সিদ্ধান্ত গৃহীত হয়।
কিন্তু ক্লাবের সভাপতি শোয়েব চৌধুরী সভাপতি পদ অগঠনতান্ত্রিকভাবে আকড়ে রাখার জন্য নির্বাচন অনুষ্ঠানকে বাধা সৃষ্টি করে যাচ্ছেন। এবং ক্লাব সদস্যদের মাঝে অনৈক্য সৃষ্টির অপ-প্রয়াস চালিয়ে যাচ্ছেন।