Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ পৌর নির্বাচন সবকটি কেন্দ্র ঝুকিপুর্ণ

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে \ আগামী ৩০ ডিসেম্বর নবীগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে পৌর এলাকার জনপদ। গতকাল সোমবার শেষ প্রচারনার মধ্যে দিয়ে প্রার্থীদের নির্বাচনী পথসভা ও সমর্থক নিয়ে শোডাউনে মুখোরিত ছিল নবীগঞ্জ পৌর শহর। শহরে বিরাজ করছে সাজ সাজ রব। পৌর এলাকার সর্বত্র একটাই আলোচনা কে হচ্ছেন নবীগঞ্জ সভার কান্ডারী। এ পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তবে নির্বাচনে মেয়র পদে তোফাজ্জল ইসলাম চৌধুরী, ছাবির আহমদ চৌধুরী ও জাহাঙ্গীর আলম রানার মধ্যে মুলত ত্রিমুখী লড়াই হবে।
তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ৩ বারের নির্বাচিত মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী নৌকা প্রতীক এবং বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র ছাবির আহমদ চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় নেতাকর্মী সমর্থক ও আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব নিয়ে পৌর এলাকার অলি-গলি, বাসায় চষে বেরিয়েছেন। সালাম-আদাব বিনিময়, বিভিন্ন যুক্তির মাধ্যমে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে তুলে ধরার চেষ্টা করেছেন ভোটারের মাঝে।
এছাড়া জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মাহমুদ চৌধুরী লাঙ্গল প্রতীক, স্বতন্ত্র প্রার্থী ইংল্যান্ড প্রবাসী জাহাঙ্গীর আলম রানা জগ প্রতীক এবং অপর স্বতন্ত্র প্রার্থী ইংল্যান্ড প্রবাসী জোবায়ের আহমদ চৌধুরী মোবাইল প্রতীক নিয়ে সর্বশেষ পর্যন্ত নির্বাচনী প্রচারণা করেছেন।
নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ৬ জন পুলিশ, বিজিবি, ১ডজন আনসার দায়িত্ব পালন করবে। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১২ সদস্যের ষ্ট্রাইকিং ফোর্স পুরো পৌর এলাকা টহল দেবে।
রিটার্নিং অফিসার বেলায়েত হোসেন জানিয়েছেন, নবীগঞ্জের ১০টি কেন্দ্রই ঝুকিপূর্ন। তবে এসব কেন্দ্রের  নিরাপত্তা রক্ষায় প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ সম্পন্ন করা হয়েছে।