Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজমিরীগঞ্জে রাস্তা নির্মাণ প্রকল্পে সচিবের স্বাক্ষর জালিয়াতি সহ দূর্নীতির অভিযোগ

স্টাফ রিপোর্টার \ কাকাইলছেওয়ের কালনীপাড়া হতে বিরাট খোর্শেদ বাঁধ পর্যন্ত রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি সহ নির্মান প্রকল্পের এক সদস্য সচিবের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্টদের বরাবরে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জণ্য অভিযোগ দায়ের করেছেন প্রকল্প সদস্য সচিব।
অভিযোগে জানা যায়, আজমিরীগঞ্জের কাকাইলছেও কালনীপাড়া থেকে সদর ইউনিয়নের বিরাট খোর্শেদ বাঁধ পর্যন্ত রাস্তা নির্মাণে ২০১৪-১৫ অর্থবছরে উপজেলা চেয়ারম্যান কর্তৃক ৮ টন চাউল বরাদ্দ দেয়া হয়। যার অনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা।
কিন্তু প্রকল্প সভাপতি কাকাইলছেও ইউপি সদস্য ও কালনীপাড়া গ্রামের বাসীন্দা হযরত আলীর পুত্র আঃ জলিল নামেমাত্র মাটি ভরাট করে বাঁধ নির্মান প্রকল্পের সদস্য সচিব একই এলাকার কাদিরপুর গ্রামের ফজারী মিয়ার পুত্র বাচ্চু মিয়ার স্বাক্ষর জালিয়াতি করে মাষ্টার রোল, ডি ও সহ আনুষাঙ্গিক কাগজপত্র উপজেলা পিআইও অফিসে জমা দেন। পরে জনৈক রাঘব বোয়ালের যোগসাজশে ওই প্রকল্পের টাকা আত্মসাৎ করেন।
এ ব্যাপারে প্রকল্প সদস্য সচিব বাচ্চু মিয়া ২০ ডিসেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে প্রতিকার চেয়ে অভিযোগ দায়ের করেন। এ ছাড়া জেলা প্রশাসকসহ দূর্নীতি দমন কমিশনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।