Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে \ বাহুবলের আলিফ-সেবহান কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

বাহুবল প্রতিনিধি \ বাহুবলের আলিফ সোবহান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজে অনার্সের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষার্থীদের নিকট থেকে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে দুটি বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনাটি ঘটে। তবে কলেজ কর্তৃপক্ষ বিক্ষোভ করার কথা স্বীকার করলেও ছাত্র-ছাত্রীদের দাবী অযৌক্তিক বলে জানিয়েছেন।
জানা যায়, এবার অনার্স প্রথম বর্ষের দর্শনে ৩৭জন এবং রাষ্ট্র বিভাগে ৪৯জন ছাত্র-ছাত্রী রয়েছেন। এর মাঝে অনেকেই নিম্ন আয়ের ছাত্র-ছাত্রী রয়েছেন। কলেজ কর্তৃপক্ষ বোর্ড কর্তৃক নির্ধারিত ফি এর তিনগুন টাকা প্রদানের জন্য নোটিশ প্রদান করেন। এতে শিক্ষার্থীরা চরম বিপাকে পড়ে কর্তৃপক্ষের কাছে ফি কমানোর অনুরোধ করেন। কিন্তু কর্তৃপক্ষ তাতে কর্ণপাত করেনি। এরই প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ ও দুটি ক্লাস রুমে তালা ঝুলিয়ে দেয় এবং ক্লাস বর্জন করে। এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাহবুবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বোর্ড ফি সঠিক ভাবে বলতে না পারলেও ১৪শ টাকা হবে বলে জানিয়েছেন। এছাড়া তিনি বিক্ষোভকারীদের বিক্ষোভ অযৌক্তিক দাবী করে জানান, বোর্ড ফি সহ বিভিন্ন কারণে ৩৫০০টাকা নেয়া হচ্ছে বলে জানান।
দর্শন বিভাগের ছাত্র সহিদুল ইসলাম, রাজু মিয়া, কিবরিয়া, রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র জামাল আহমেদ, মাসুম আহমেদ, সোহাগ, জাহির জানিয়েছে, অনার্সে গরীব ও মধ্যবিত্ত ছাত্র-ছাত্রী রয়েছেন। তাদের পক্ষে কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী টাকা পরিশোধ করা অসম্ভব। এছাড়াও অনার্সে কোন শিক্ষকই ছিলনা। ফরম পূরণের টাকা না কমালে অনেকেই পরীক্ষায় অংশ নিতে পারবে না। কলেজ কর্তৃপক্ষে শক্ত অনড়ের কারণে ফাইনাল পরীক্ষায় অংশগ্রহন করা অনিশ্চিত হয়ে পড়েছে।