Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত শ্রেষ্ট জয়িতাদের ক্রেষ্ট ও সনদ প্রদান

স্টাফ রিপোর্টার \ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা ও সদর উপজেলায় বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ট জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে। গতকাল বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জেলার শ্রেষ্ট ৫জন ও সদর উপজেলা পর্যায়ে ৫জন শ্রেষ্ট জয়িতাকে ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-হবিগঞ্জ ও সিলেট এর সংরক্ষিত আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মাহবুবুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কবি ও মহিলা নেত্রী তাহমিনা বেগম গিনি, জনতার দলিল পত্রিকার সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, শ্রেষ্ট জয়িতা রাবেয়া খাতুন ও মনোয়ারা খাতুন। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সফিউল আলম এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তাসহ মহিলা নেত্রীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, বেগম রোকেয়া নারী জাগরণের অগ্রদূত ছিলেন। সমাজের নারীদের ক্ষেত্রে সকল বাধা বিপত্তি ও কুসংস্কারমুক্ত করতে কাজ করে গেছেন। বেগম রোকেয়াকে অনুস্মরণ করে নারীদের এগিয়ে যাওয়ার জন্য তিনি সকলের প্রতি আহŸান জানান।
পরিশেষে জয়িতাদের মধ্যে ক্রেষ্ট ও সনদ বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।
শ্রেষ্ট জয়িতারা হলেন-জেলা পর্যায়ে “অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে নবীগঞ্জের শেখ ছইফা রহমান কাকলী, “শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে” সাফল্য অর্জনকারী বাহুবলের শাহ ঝরনা বেগম, “সফল জননী নারী” ক্যাটাগরিতে আজমিরীগঞ্জের রূপালী রানী রায়, “নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে কাজ শুরু করেছেন যে নারী” ক্যাটাগরিতে চুনারুঘাটের মনোয়ারা খাতুন এবং “সমাজ উন্নয়নে অসাম্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরিতে চুনারুঘাটের রাবিয়া খাতুন।
হবিগঞ্জ সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত ৫ শ্রেষ্ট জয়িতা হলেন-“অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী” ক্যাটাগরিতে ছালেহা খাতুন, “শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী” মোছা: সামছুন্নাহার, “সফল জননী নারী” ক্যাটাগরিতে মোছা: ফাতেমা খাতুন, “নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে কাজ শুরু করেছেন যে নারী” ক্যাটাগরিতে, মোছা: সুফিয়া খাতুন এবং “সমাজ উন্নয়নে অসাম্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরিতে মোছা: ইনারুন আক্তার।