Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার ১ম বর্ষ পূর্তি অনুষ্ঠান সম্পন্ন

নবীগঞ্জ প্রতিনিধি \ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে পত্রিকাটির বর্ষ পূর্তি অনুষ্ঠান। গতকাল শনিবার সকাল থেকে সুধীজন এসে জড়ো হন উপজেলা পরিষদের হল রুমে। জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা, কর্মচারি ও পাঠক সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোজ্ঞ পরিবেশের সৃষ্টি হয়। “দৈনিক হবিগঞ্জ সময়” এর ১ম বর্ষ পূর্তি উপলক্ষে সুধী সমাবেশ, আলোচনা সভা ও গুনীজন সম্মাননা অনুষ্ঠান ২০১৫ অনুষ্টিত হয়। পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে ও দৈনিক সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ ও সিনিয়র স্টাফ রিপোর্টার মোজাহিদ আলম চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ও এম এ মুনিম চৌধুরী বাবু এমপি। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, পৌর মেয়র অধ্যাপক তোফাজ্জুল ইসলাম চৌধুরী, ওসি আব্দুল বাতেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, বিটিভি ও বাংলাদেশ বেতারের ওভারসিজ সংবাদদাতা আশরাফ উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এনটিভি‘র জেলা প্রতিনিধি হারুনুর রশীদ চৌধুরী, সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও চ্যানেল আই‘র জেলা প্রতিনিধি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, উপজেলা স্বাস্থ্য কমপেক্সের টিএইচও ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মোমিন, সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন (বীর প্রতিক), প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউপ, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এটিএম সালাম, বার্তা সম্পাদক ও প্রকাশক মোঃ সেলিম মিয়া তালুকদার। এছাড়াও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান কাজল, জাহাঙ্গীর আলম রানা, চেয়ারম্যান এড. জাবেদ আলী, দৈনিক মানজমিনের স্টাফ রিপোর্টার এম এ বাছিত প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন নবীগঞ্জ কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওঃ মোঃ খালেদ সাইফুলাহ ও গীতা পাঠ করেন উপজেলা শিশু শিক্ষা ও সাংস্কিতিক একাডেমির প্রধান শিক্ষক কাঞ্চন বনিক। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনীতিবিদদের দৈনিক হবিগঞ্জ সময়ের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এমপি মুনিম চৌধুরী বাবু বলেন- বর্তমান সময়ে স্থানীয় পত্রিকার সংবাদের জন্য সকালে অনেকেই বসে থাকেন পত্রিকার অপেক্ষায়। হবিগঞ্জ জেলার বিভিন্ন সংবাদ নিরপেক্ষতার সাথে প্রকাশ করে দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকা তার বস্তুনিষ্ঠতায় সুনাম কুড়িয়েছে। আমি বিশ্বাস করি আগামীতে নিরক্ষেপ সংবাদ প্রকাশ করে সময় পত্রিকা হবিগঞ্জের শীর্ষে অবস্থান করবে।
হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন- বর্তমান সময়ে দেশের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে কথা বলার অনেক কিছু আছে। পত্রিকার ভূমিকা নিয়েও কথা বলার আছে বর্তমান সময়ে মিডিয়ার ভূমিকা কি হওয়া উচিৎ। আমাদের দেশে পত্রিকার সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে ফলে অনেক পত্রিকার কোয়ালিটি কোয়ান্টিটি থাকছে না। ব্যবসায়ীরা এখন পত্রিকার মালিকানা নিয়ন্ত্রন করছে। ফলে পত্রিকাগুলো নিরক্ষেপ সংবাদ প্রকাশ করতে পারছে না। হবিগঞ্জে পত্রিকার সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে যা বাংলাদেশের অন্য কোন জেলায় এত পত্রিকা নেই। তাই আমাদের নিরক্ষেপতা ধরে রেখে মিডিয়ায় দায়িত্ব পালন করতে হবে। দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকা বর্তমান সময়ে নিরক্ষেপ সংবাদ প্রকাশ করে তার গ্রহনযোগ্যতা ধরে রেখেছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন- অনেক চড়াই উৎরাই বাঁধা পেরিয়ে নিজেদের নিরপেক্ষতা ধরে রেখেই পাঠকের আস্থা অর্জন করেছে হবিগঞ্জ সময় পত্রিকা।