Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ৫ বছরে ইউনিয়ন ডিজিটাল সেন্টার আয় করেছে ২ কোটি টাকা

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জের ৭৭টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠার পর থেকে ৫ বছরে আয় করেছে ১ কোটি ৯২ লাখ ৩৯ হজার ১৩৯ টাকা। এই সময়ে সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৪২ হাজার ২৩৬ জন। জেলার কোন কোন ইউনিয়নের উদ্যোক্তারা মাসে ৩০ হাজার টাকার বেশি আয় করছেন। প্রথমদিকে কিছু ডিজিটাল সেন্টারে বিদ্যুৎ না থাকলে সৌর বিদ্যুতের সৌজন্যে এখন সকল ডিজিটাল সেন্টারই স্বয়ংসপূর্ণ। জনগনও বিভিন্ন সেবা গ্রহণের জন্য আরও বেশী আসছেন ডিজিটাল সেন্টারে।
মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়। জেলা প্রশাসন এ উপলক্ষে র‌্যালী, কেক কাটা ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানের আয়োজন কর হয়।
মঙ্গলবার সকাল ১০টায় কালেক্টরেট ভবনের সামনের নিম তলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেক কাটেন জেলা প্রশাসক সাবিনা আলম। আলোচনায় অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব রোকন উদ্দিন ও সিভিল সার্জন ডাঃ নাছির উদ্দিন ভূইয়া।